বিনোদনমহানগর

এক ধোনির জন্মদিন! আরেক ধোনি ফিরে আসবেনা কোনোদিন

মহানগর বার্তা ওয়েবডেস্ক :ঠোঁটের কোণায় একচিলতে হাসি আর স্বপ্নজ্জ্বল ওই চোখ দুটো আজও যেন আমাদের অতীত মনে করিয়ে দেয়। ‘ধোনি’ সিনেমার বায়োপিকের মুখ্য চরিত্র, তরুণ ছেলেটি আর ফিরে আসবে না কোনোদিন। গত বছর আত্মঘাতী হয়েছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। আর আজ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্মদিন পর্দার ধোনি সুশান্তকে হারানোর সেই স্মৃতিকেই উস্কে দেয়।

বলিউডে পা দিয়ে একের পর এক কিছু অন্য ধারার ছবিতে অভিনয় করার পর ‘মহেন্দ্র সিং ধোনি’র বায়োপিকে ধোনির চরিত্রে সুশান্তকে বেছে নিয়েছিলেন পরিচালক নিরাজ পান্ডে। বলাবাহুল্য এই ছবিতে অভিনয় করে দর্শকদের একপ্রকার তাক লাগিয়ে দিয়েছিলেন সুশান্ত। শুধু তাই নয়, এই ছবিটি দেখার পর কেউ কেউ তাঁকে অবিকল ধোনি বলেও বাহবা দিয়েছিলেন। তবে বর্তমানে সিনেমার সেই ‘ধোনি’ আমাদের মাঝে নেই। সে শায়িত এক অতল গভীরে।

সুশান্তের মৃত্যুতে গোটা দেশে তোলপাড় হলেও আজও অধরা তাঁর মৃত্যু রহস্য। সুশান্তের মৃত্যুতে প্রেমিকা রিয়া সহ পরিচালক মহেশ ভাট কে নেটদুনিয়া পরোক্ষভাবে দায়ী করলেও তারপর সে গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গেছে। এখনও তাঁর মৃত্যু তদন্তে নির্দিষ্ট কোনো কুল-কিনারা পাওয়া যায়নি। তাঁর মৃত্যুকে ঘিরে সেই চিৎকার নেই, উন্মাদনা নেই। বিদ্রোহের মশালও কোথাও যেন সময়ের তরলে নিভে গেছে। তবু সুশান্ত বলতে দর্শকদের মনে থেকে গেছে টেলিস্কোপ দিয়ে আকাশের দিকে তাকিয়ে থাকা স্বপ্নময় দুটো চোখ। আর একটা জোর যা ভারতবর্ষের বুকে নতুন কোনো শিল্পীর সাথে ঘটা অবিচারকে প্রশ্ন করার সাহস জোগায়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close