দেশরাজনীতি

ভারতের মাটি থেকে চিনকে কবে তাড়াবেন..? ফের মোদিকে ঠুকলেন রাহুল

মহানগর বার্তা ওয়েবডেস্ক: দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর সান্ধ্যকালীন বার্তার আগে তাঁকে কটাক্ষ করে সরব হলেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ছুঁড়ে দিয়েছেন একটি প্রশ্ন। দেশ থেকে কবে চীনা আগ্রাসনকে দূর করবেন প্রধানমন্ত্রী, তাই জানতে চেয়েছেন তিনি।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় দেশবাসীর উদ্দেশ্যে নিজের বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর প্রায় এক ঘন্টা আগে এ নিয়ে প্রধানমন্ত্রীর প্রতি তোপ দেগেছেন রাহুল গান্ধী। এদিন বিকেল ৪টে ৫৫ মিনিটে নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীকে ট্যুইটে উদ্দেশ্য করে তিনি বলেছেন, “প্রিয় প্রধানমন্ত্রী, দেশবাসীর উদ্দেশ্যে আপনার সন্ধ্যা ৬ টার ভাষণে দয়া করে সেই তারিখটি উল্লেখ করবেন, যেই তারিখে আপনি ভারতবর্ষের মাটি থেকে চিনকে সম্পূর্ণ রূপে বিতাড়িত করতে পারবেন। ধন্যবাদ।”

বস্তুত, ভারতীয় সীমান্তে প্রতিবেশী চীনা আগ্রাসন নিয়ে বহুদিন ধরেই সরব জাতীয় কংগ্রেস। এ নিয়ে আগেও একাধিক বার কেন্দ্রীয় শাসক দল তথা প্রধানমন্ত্রীকে নিশানা করে আক্রমণ হেনেছেন রাহুল গান্ধী। সম্প্রতি উত্তরের লাদাখ সীমান্তে চীনা আগ্রাসন নিয়েও ক্রমাগত তোপ দেগেছেন তিনি। আজ সন্ধে ৬ টায় দেশবাসীর উদ্দেশ্যে নরেন্দ্র মোদীর ভাষণের আগেও তাই আরো একবার চীনকেই বিরোধিতার মূল অবলম্বন হিসেবে বেছে নিয়েছেন সোনিয়া পুত্র।

আজ সন্ধ্যা ৬টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার কথা নিজেই ট্যুইট করে জানান প্রধানমন্ত্রী। যদিও প্রধানমন্ত্রী কোন বিষয় নিয়ে বক্তব্য রাখবেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। ট্যুইটে তিনি লিখেছেন, আজ সন্ধে ছয়টায় দেশবাসীর উদ্দেশে বার্তা দেব।করোনা আবহে উৎসবের মরশুমের মুখে প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে কী বার্তা দেন, তা নিয়ে আগ্রহ তুঙ্গে উঠেছে। প্রধানমন্ত্রী কোনও ঘোষণা করবেন কিনা, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তাঁর মাঝেই সুযোগকে কাজে লাগিয়ে ফের একবার বিরোধিতায় সরব হলেন রাহুল গান্ধী।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close