দেশরাজনীতি

“বিহারবাসীর কাছে মিথ্যে বলবেন না”, নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীকে তোপ রাহুল গান্ধীর

মহানগরবার্তা ওয়েবডেস্ক:বিহারের বিধানসভা নির্বাচনের প্রচারের সূত্রে ফের একবার প্রধানমন্ত্রীর প্রতি তোপ দাগলেন রাহুল গান্ধী। দেশের সাম্প্রতিক কালের নানা সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীকে কড়া আক্রমণ করলেন তিনি। তাঁর বক্তব্যে একদিকে যেমন ছিল প্রতিবেশী দেশ চীনের সঙ্গে সীমান্ত সমস্যা, অন্যদিকে তেমনই ছিল লকডাউন চলাকালীন সময়ের পরিযায়ী শ্রমিকদের দুরবস্থার কথাও।

শুক্রবার বিহারের হিশুয়া শহরে বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য প্রথম বক্তৃতা দেন ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। লাদাখ সীমান্তে বিহারের সৈনিকদের মৃত্যুর প্রসঙ্গ তুলে তিনি এদিন বলেন, “প্রশ্ন হচ্ছে, যখন বিহারের সৈনিকরা শহীদ হচ্ছিলেন তখন প্রধানমন্ত্রী কোথায় ছিলেন?” বস্তুত, বিহারের সাসারামে প্রধানমন্ত্রীর ভাষণের পরিপ্রেক্ষিতেই রাহুল গান্ধী এমন মন্তব্য করেছেন বলে মনে করা হয়েছে।

শুধু তাই নয়, চীনা বাহিনীর সঙ্গে সীমান্ত সংঘাত প্রসঙ্গে রাহুল গান্ধীর আরো বক্তব্য, “যখন চীন আমাদের সীমানা পেরিয়ে ভিতরে প্রবেশ করেছিল, তখন কেন প্রধানমন্ত্রী সে কথা অস্বীকার করেছিলেন?” প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আজ আপনি নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন, তাহলে সেদিন কেন মিথ্যা বলেছিলেন?”

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এদিন কার্যত একের পর এক আক্রমণের তীর ছুঁড়ে দিয়েছিলেন কংগ্রেস নেতা। “বিহারীদের কাছে মিথ্যে বলবেন না মোদীজি। আপনি কি বিহারীদের চাকরি দিয়েছেন?”বলেন তিনি। গত নির্বাচনে প্রধানমন্ত্রী বিহারের ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন কিন্তু এখনও পর্যন্ত কেউ সে চাকরি পান নি,এদিন এমনটাই দাবি করেছেন তিনি। এছাড়া জনগণের সামনে একরকম কথা বললেও প্রধানমন্ত্রী বাড়ি পৌঁছে কেবলমাত্র আম্বানি আদানিদের মতো ধনী শিল্পপতিদের জন্যই কাজ করেন, এমন অভিযোগও করেছেন কংগ্রেস নেতা।

করোনা ভাইরাস এবং তার ফলে লকডাউন ও তৎপরবর্তী সমস্যাগুলি সম্বন্ধেও এদিন প্রধানমন্ত্রীকে তুলোধুনো করেছেন রাহুল গান্ধী। “সমস্ত পরিযায়ী শ্রমিকদের বিহারে ফেরত পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রী তখন কী করছিলেন যখন আপনারা মাইলের পর মাইল হাঁটছিলেন? উনি কি আপনাদের জন্য ট্রেনের ব্যবস্থা করেছিলেন?” প্রশ্ন করেন রাহুল গান্ধী। সব মিলিয়ে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বিহারে তার প্রস্তুতি যে তুঙ্গে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close