দেশরাজনীতি

“দোষীদের আড়াল করছে, ‘অমানবিক’ যোগী সরকার,”হাথরাস নিয়ে ফের সুর চড়ালেন রাহুল

মহানগর বার্তা ওয়েবডেস্ক: হাথরাস কান্ড নিয়ে রাজনৈতিক বিতর্ক যেন থামতেই চাইছে না। এই ঘটনা নিয়ে উত্তর প্রদেশের বিজেপি সরকারকে ফের একবার তোপ দাগলেন রাহুল গান্ধী। এবার কংগ্রেসের প্রাক্তন সভাপতি বললেন, হাথরাস প্রসঙ্গে উত্তর প্রদেশের যোগী সরকারের আচরণ ‘নিষ্ঠুর’ এবং ‘অমানবিক’। কংগ্রেসের তরফে আরো বলা হয়েছে, উত্তর প্রদেশ সরকার এই ঘটনায় দোষীদের সাজা দেওয়ার পরিবর্তে নির্যাতিতার পরিবারকেই দোষী সাব্যস্ত করার জন্য উঠে পড়ে লেগেছে, যা সত্যিই বিস্ময়কর।

হাথরাসের ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবি আরও জোরালো করতে কংগ্রেসের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ উদ্যোগের আয়োজন করা হয়েছে। সেখানে জনগণকে এ বিষয়ে প্রতিবাদ আরো জোরদার করতে এবং সরকারে আচরণের তীব্র বিরোধিতা করতে আহ্বান জানিয়েছে কংগ্রেস। এ বিষয়ে কথা বলতে গিয়ে এদিন রাহুল গান্ধী বলেন, “হাথরাসের ঘটনায় সরকারের আচরণ অমানবিক এবং নীতিবোধহীন। তাঁরা নির্যাতিতার পরিবারের পাশে থেকে তাঁদের সাহায্য করার পরিবর্তে দোষীদের সুরক্ষিত রাখতেই বেশি উৎসাহী।”

এখানেই থেমে না থেকে চারিদিকে ঘটে চলা সমস্ত রকম অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে পরিস্থিতি পরিবর্তনের জন্য জনগণকে ডাক দিয়েছেন তিনি। এই কাজে তিনি সোশ্যাল মিডিয়াকেই বেছে নিয়েছেন। এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি ট্যুইটে তিনি লিখেছেন, “চলুন আমরা সকলে বদলের দিকে আরো এক পা বাড়াই।সারা দেশ জুড়ে নারীদের উপর ঘটে চলা সমস্ত অন্যায় ও অশালীনতার বিরুদ্ধে চলুন আমরা সবাই রুখে দাঁড়াই।” হিন্দিতে লেখা এই ট্যুইটের সঙ্গে তিনি “SpeakUpForWomenSafety” হ্যাশট্যাগ জুড়ে দেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে উত্তর প্রদেশের হাথরাস গ্রামে এক তথাকথিত নিম্ন বর্ণের তরুণীর সঙ্গে ঘটে যায় পাশবিক অত্যাচারের ঘটনা। ঘটনার ১৫দিন পর দিল্লির সফদরজং হাসপাতালে তরুণীর মৃত্যু হলে সেই খবরে তোলপাড় হয় সারা দেশ। এমনকি তরুণীর মরদেহ রাতের অন্ধকারে গোপনে পুড়িয়ে ফেলার অভিযোগ আসে পুলিশের বিরুদ্ধে। ঘটনায় ধৃত চারজনই তথাকথিত উচ্চবর্ণের মানুষ।যোগী আদিত্যনাথ পরিচালিত উত্তর প্রদেশের সরকারের বিরুদ্ধে অভিযোগ আসে অভিযুক্তদের আড়াল করতে চাওয়ার। একাধিক বার রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংবাদমাধ্যমকে হাথরাস পৌঁছতে বাধা দেওয়া হয়। আটকানো হয় রাহুল গান্ধী প্রিয়ঙ্কা গান্ধীর মতো কংগ্রেস নেতৃত্বকেও। এ ব্যাপারে যোগী সরকারের ওপর ক্রমাগত আক্রমণ হেনে চলে বিরোধী দলগুলো। রাহুল গান্ধীর আজকের বক্তব্যও সেই আক্রমণেরই আরো এক নতুন সংযোজন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close