রাজ্যরাজনীতি

‘রবীন্দ্রনাথের নোবেল চুরির জন্য তৃণমূল সরকার জড়িত’, বিস্ফোরক অভিযোগ বিজেপির রাহুল সিনহার

মহানগরবার্তা ওয়েবডেস্ক: রবীন্দ্রনাথের নোবেল চুরির সাথে তৃণমূল কংগ্রেস জড়িত, রবীন্দ্র জন্মজয়ন্তীর দিনই বেলাগাম মন্তব্য করে বসলেন বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা। এদিন রবীন্দ্র জন্মজয়ন্তী মূলক এক অনুষ্ঠানের কর্মসূচিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “তৃণমূল তাঁর মুখপত্রে বলেছে যে রবীন্দ্রনাথের নোবেল কোথায় গেল! সিবিআইকে শুরুর থেকে অসহযোগিতা করেছে এই রাজ্য সরকার যাতে নোবেল পুরস্কার খুঁজে না পাওয়া যায়। রাজ্য সরকার যেমনভাবে প্রতি পদে পদে কেন্দ্রীয় সংস্থাগুলিকে বা স্বাধীন সংস্থাগুলিকে বাঁধা সৃষ্টি করে থাকে একইভাবে বাঁধার সৃষ্টি করেছে। আজকে তাঁরা বলছে নোবেল কোথায়! আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বলছি নোবেল কোথায় আপনি খুঁজে দিন। কারণ মমতা ব্যানার্জি নিজেই বলেছিলেন নোবেল সিবিআই না পারলে আমি খুঁজে দেবো।”

রাহুল সিনহার এমন অভিযোগের পাল্টা দিতে ছাড়েন নি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ। তিনি বলেন, “২০০৪ চার সাল থেকে সিবিআই তদন্ত চলছে, কিন্তু একবারও তো সিবিআই কোর্টে এই কথা বলেনি, কোনও পিটিশন নেই। চুরির ৬ দিনের মাথায় সিবিআই তদন্ত নেয়। তখন তো রাজ্য সরকার সিপিএমের ছিল।”

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৫ মার্চ সকালে জানা যায়, রবীন্দ্রভবনের সংগ্রহশালা থেকে চুরি হয়েছে নোবেল পদক-সহ মোট ৫০টি মূল্যবান জিনিস। যদিও, ঘটনার ছ’দিনের মাথাতেই চুরির তদন্তের দায়িত্ব চলে যায় সিবিআইয়ের হাতে। প্রথম দফায় ২০০৭ সালের অগস্টে তদন্ত গুটিয়ে নেয় সিবিআই। তারপর থেকে নানা রাজনৈতিক তরজায় মাঝে মধ্যেই উঠে এসেছে রবীন্দ্রনাথের নোবেল চুরির প্রসঙ্গ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close