আধ্যাত্মিকআন্তর্জাতিক

নিউইয়র্কে ভজন গেয়ে পালিত হল ভূমিপুজো উৎসব, উঠল জয় শ্রী রাম ধ্বনি’ও, ভাইরাল ভিডিও

মহানগর বার্তা ওয়েবডেস্ক: বুধবার ঐতিহাসিকভাবে পালিত হল অযোধ্যায় রামমন্দির ভূমিপুজো। প্রায় ৫০০ বছরের লড়াইয়ের পর রাম মন্দিরের নির্মাণের ছাড়পত্র পাওয়াকে ঐতিহাসিক জয় বলে ঘোষণা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অযোধ্যায় ধুমধামে ভূমি পুজো পালনের ফলে রাম মন্দির এখন বিশ্ব মহলেরও চর্চিত বিষয়।

নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিলবোর্ডে গতকাল ফুটে ওঠে রামের ছবি। অযোধ্যায় রাম মন্দির নির্মাণে উৎসবমুখর ছিল মার্কিন মুলুকের টাইমস স্কয়ারও। সংবাদসংস্থা এএনআইয়ের টুইট করা এক ভিডিওতে সেই চিত্র ধরা পরে। ভিডিওতে দেখা যায়, রাম মন্দির উপলক্ষে নিউইয়র্কের টাইমস স্কয়ারে জনতার ঢল। বিলবোর্ডে প্রদর্শিত রামের ছবি, ধুমধামে আনন্দ করছে মানুসজন। উঠছে ‘জয় শ্রী রাম ধ্বনি’ও। পাশাপাশি ভজন গেয়ে নাচ গান করতেও দেখা যায় অনেককে।

প্রসঙ্গত, পূর্বেই ঠিক করা ছিল যে ভূমি পুজোর দিন অন্যরকম চেহারা নেবে অযোধ্যা। বুধবার সন্ধ্যাবেলা রঙিন হয়ে উঠতে দেখা যায় রাম জন্মভূমিকে। যেন অকাল দীপাবলি পালন করা হয়, আগে থেকেই ঠিক ছিল রামমন্দির ভূমিপুজোর দিন দীপাবলী উৎসব হবে অযোধ্যায়। সেইমত বুধবার সন্ধ্যাবেলা রঙিন হয়ে ওঠে গোটা অযোধ্যা জেলা।

যেন অকাল দীপাবলি পালন করা হয় গোটা রাজ্যে। স্থানীয় বাসিন্দাদের তরফে আলো জ্বালিয়ে আর বাজি পুড়িয়ে রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের দিন উদযাপন করা হয়। তবে শুধু বুধবারই নয় মঙ্গলবার থেকেই উৎসবে মেতেছিলেন অযোধ্যাবাসী। এই অনুষ্ঠানকে তাঁরা তুলনা করেছেন ছোট দীপাবলির অনুষ্ঠানের সঙ্গে। ভক্তদের কথায় দীর্ঘদিন তাঁবুতে থাকার পর এদিন রামলালা অর্থাৎ ছোট রাম তাঁর জন্মস্থানে ফিরতে পারবেন। তাই অযোধ্যায় এই দিনটিকে বিশেষভাবে উদযাপন করা হচ্ছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close