fff
রাজনীতি

“মোদির জন্য বেঁচে আছে দেশের মানুষ”, বিতর্কিত মন্তব্য বিহারের বিজেপি নেতা Ram Surat এর

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ বিরোধীদের অভিযোগ দেশ ক্রমশ পিছিয়ে পড়ছে। অপরদিকে বিহারের বিজেপি নেতা রাম সুরত রাই(Ram surat) বলছেন ‘মোদির কল্যাণেই’ মানুষ বেঁচে আছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এমন প্রশংসা করে বিরোধীদের তোপের মুখে পড়েছেন তিনি। বিগত দুই-তিন বছরের মহামারীর সময় সরকারের তরফে একাধিক অব্যবস্থার ছবি দেখা গেছে বলে অভিযোগ বিরোধীদের। শিক্ষা-স্বাস্থ্য-রোজগাড়ের বেহাল অবস্থা নিয়ে, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মাঝেমধ্যেই সুর চড়াচ্ছেন বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, সাম্প্রতিক দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য মোদির সরকারের আর্থিক নীতিই দায়ী। এমনকি এই পর্যায়ে বহু মানুষ কাজ হারিয়েছেন সরকারী নীতির ফলেই, এমনটাই দাবি বিরোধীদের।ভ্যাকসিন(vaccine) নিয়েও ভুরি ভুরি অভিযোগ বিরোধীদের। সময়ে পর্যাপ্ত ভ্যাকসিনের(vaccine) অভাবে বহু মানুষের প্রাণ গেছে বলেও মোদি সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী দলগুলো। এমনকি ভ্যাকসিন নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেও, বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বহুবার সরব হয়েছেন তাঁরা। অন্যদিকে সমস্ত অভিযোগকে বুড়ো আঙুল দেখিয়ে, মোদিকেই দেশের এই মুহূর্তের ‘পরিত্রাতা’ বলে দাবি করলেন বিহারের বিজেপি নেতা।

বিহারের রাজস্ব মন্ত্রী ও বিজেপি নেতা(Bihar bjp leader) রাম সুরতের(ram surat) একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সপ্তাহান্তে এই ভিডিও বার্তাকে ঘিরেই সরব হয়ে উঠেছেন বিরোধীরা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিজেপি বিধায়ক রাম সুরত(ram surat) দাবি করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Prime minister Narendra Modi) কারণেই দেশের মানুষ সুখে শান্তিতে বেঁচে আছেন। এক মিনিট দীর্ঘ এই ভিডিওটি বিহারের মুজাফফরের একটি জনসভার। সেখানেই বক্তব্য রাখতে গিয়েই বিহারের বিজেপি নেতা(Bihar BJP leader) রাম সুরত(ram surat) এই মন্তব্য করেন। তিনি সেখানে বলতে শোনা যায়, “আপনারা বেঁচে আছেন তার কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তিনি কোভিড ১৯ মহামারীতে(covid-19 pandemic) ভ্যাকসিন তৈরি করেন, এবং দেশের মানুষের জন্য বিনামূল্যে তা বিলিয়ে দেন।” দেশের আর্থিক অবস্থা নিয়েও রাম সুরতকে(ram surat) এই ভিডিওতে বলতে শোনা যায়। কোভিড-১৯ মহামারীতে(covid-19 oandemic) দু’-তিন বছর ধরে দেশের আর্থিক অবস্থা খারাপ হয়েছে এই অভিযোগের বিরুদ্ধে তাঁর পাল্টা যুক্তি, নরেন্দ্র মোদির নেতৃত্বে “উন্নয়নের কাজ  অব্যাহত রয়েছে”।

আক্রমণে বিরোধীরা

রাম সুরতের(Ram surat) এই মন্তব্যেই ক্ষুব্ধ বিরোধী শিবির। তাদের দাবি, রাম সুরত(ram surat) মিথ্যা প্রচার করছেন। সরল মানুষকে বোকা বানাচ্ছেন বিহারের এই বিজেপি নেতা(bihar bjp leader)। কংগ্রেস এবং আরজেডি একযোগে আক্রমণ শানিয়েছে বিজেপিকে। কোভিড-১৯ মহামারীতে(covid-19 oandemic) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(prime minister narendra modi) ব্যর্থতাকে ঢাকতেই মিথ্যাচার করা হচ্ছে, বলে দাবি কংগ্রেস-আরজেডি’র।

বিহারের কংগ্রেস মুখপাত্র রাজেশ রাথোর কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন রাম সুরতের(ram surat) মন্তব্যের। রাজেশ জানিয়েছেন, ” মানুষকে মিথ্যা বলাটা বিজেপি নেতাদের অভ্যাসে পরিণত হয়েছে।” তাঁর দাবি, “সরকার বলেছিলো ২০২.২৫ কোটি ভ্যাকসিন(vaccine) বানানো হয়েছে। অথচ সরকারি রেকর্ড অনুযায়ী ব্যবহার হয়েছে ১৮৮.২৫ কোটি। তাহলে বাকি ১৬ কোটি ভ্যাকসিন(vaccine) কোথায় গেলো?”

রাষ্ট্রীয় জনতা দলের প্রধান মুখপাত্র এবং বিধায়ক ভাই বীরেন্দ্রও তীব্র ভাষায় আপত্তি জানিয়েছেন রাম সুরতের(ram surat) মন্তব্যের। ভাই বীরেন্দ্রর দাবি, “বিজেপির মিথ্যাচারের বিষয়ে মানুষ সচেতন হয়ে গেছে। এমনকি কোভিড-১৯ মহামারীতে(covid-19 pandemic) বহু মানুষের মৃত্যু হয়েছে বিজেপি সরকারের অব্যবস্থার ফলে”।

বিহারের শাসক শিবিরেও অস্বস্তি

ইতিমধ্যেই বিহারের শাসক জোটে মনোমালিন্যের গুঞ্জন শোনা যাচ্ছে। মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের জনতা দল(ইউনাইটেড) এবং বিজেপি’র মধ্যে বিভিন্ন বিষয়ে মতপার্থক্য ঘটছে বলে সংশ্লিষ্ট মহলের অভিমত। নীতিশ কুমার সম্প্রতি অসুস্থ লালু প্রসাদ যাদবকে দেখতে যান।  জাতিভিত্তিক জনগণনা নিয়েও বিজেপির থেকে ভিন্ন অবস্থান নেয় জেডিইউ। বিহারের অন্যান্য দলগুলির সঙ্গে মিলে প্রধানমন্ত্রীকে স্মারকলিপিও দেন নীতিশ কুমার। এসব ঘটনায় সংশ্লিষ্ট মহলের দাবি, বিহারের রাজনৈতিক সমীকরণে অনেকটাই বদল এসেছে। এরই মধ্যে বিহারের রাজস্ব মন্ত্রী রাম সুরতের(ram surat) এর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীরা বিজেপি’কে আক্রমণ শানাতে শুরু করেছে। কিন্তু বিজেপি’র আরেক শরিক দল জেডিইউ এই প্রসঙ্গে নীরবতা বজায় রেখেছে। এই বিতর্কে কার্যত মুখে কুলুপ জেডিইউ নেতৃত্বের। জেডিইউ এর এই অবস্থান বিহারের শাসক শিবিরে অস্বস্তি তৈরি করেছে বলেই অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

বিহারের বিজেপি নেতা(bihar bjp leader) রাম সুরতের(ram surat) এর মন্তব্যকে কেন্দ্র করে সরকারী ব্যবস্থাপনাকে নিশানা করতে শুরু করেছে বিরোধীরা। কংগ্রেস-আরজেডি’র আক্রমণের জোড়া ফলায় বিদ্ধ বিজেপি শিবির। রাম সুরতের(ram surat) সমর্থনে সেভাবে কোমর বেঁধে নামছেন না বিজেপি নেতৃত্বও। বিজেপি নেতার(bihar bjp leader) এই ভিডিওকে সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও(prime minister narendra modi) নিশানা করছেন বিরোধীরা। সমাজিক মাধ্যম জুড়ে রাম সুরতের (ram surat) ভিডিও ছড়িয়ে যাওয়ায় এবং সেটা নিয়ে বিরোধীদের আক্রমণে, কিছুটা অস্বস্তিতে গেরুয়া শিবির। কোভিড ১৯ মহামারীর(covid-19 pandemic) এর ভয়াবহ অভিজ্ঞতা মানুষের মন থেকে মুছে যায়নি। এই পরিস্থিতিতে রাম সুরত(ram surat) এর এই মন্তব্যকে ব্যবহার করে সরকার বিরোধীতার ঘুঁটি সাজাচ্ছে বিরোধী দলগুলো।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!