বিনোদন

আসামির জন্য রাস্তায় নামতে হবে? রিয়ার সমর্থনে কংগ্রেসের মিছিল নিয়ে তোপ দিলীপের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ দীর্ঘ ৪ মাস ধরে গোটা ভারতে সকল জনতার মুখে একটাই স্লোগান শোনা যাচ্ছে ‘জাস্টিস ফর সুশান্ত’। আত্মহত্যা নাকি খুন এই নিয়ে তরজা এখন প্রবল তুঙ্গে। সকলেই এখন সুশান্তের বিচারপাওয়ার আশায় দিন গুনছেন সে দেশ হোক কিংবা বিদেশ। বিদেশের বিভিন্ন জায়গায় ‘জাস্টিস ফোর সুশান্তের’ ব্যানার দেখা গেছে। সুপ্রিম কোর্ট সিবি আই, ইডি ও এন সিবির মতো তিন তাবর তাবর এজেন্সির কাছে সোপে দিয়েছে গোটা তদন্তভার একদিকে সাধারন মানুষ সুশান্তের হয়ে বিচার চাইয়েছে তো অপরদিকে বলিউড দাঁড়িয়েছে রিয়ার পাশে।এক কথায় সাধারন মানুষ বনাম বলিউড। কিন্তু এর মধ্যে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। প্রথম দিন থেকে সকলের অনুমান শিবসেনা যাকে সোনিয়া সেনাও বলা হয় তারা এই ঘটনার মূল অভিযুক্ত রিয়াকে বরাবর বাঁচিয়ে যাওয়ার চেষ্টা করছে। আবার গতকাল এই আগুনে ঘি ঢালার জন্য বাংলার কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী কলকাতার রাস্তায় ‘জাস্টিস ফোর রিয়া’ স্লোগান নিয়ে নেমে পড়ল। তার কথায় রিয়ার জন্ম কলকাতায়, সে কলকাতার মেয়ে, বাঙালী ব্রাক্ষন পরিবারের মেয়ে, তাকে জোর করে ভিলেন বানানোর চেষ্টা করছে বিজেপি, তার দোষ এখনও প্রমানিত হয় নি।বিজেপি নোংরা খেলা খেলছে। বিহারের ভোট আসন্ন সেই ভোটে জিততেই নাকি বিজেপি এই পদক্ষেপ অবলম্বন করেছে বলে, দাবি কংগ্রেস সভাপতির । রিয়ার জন্য বিচার চেয়ে তার পাশে দাড়িয়ে বিধানভবন থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল তারা বের করেন।

অপরদিকে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ গোটা বিষয়ের নিন্দা করেছে, তিনি বলেছেন রিয়ার বাবাকে তারা জানে ? রিয়ার সঙ্গে বাংলার কি সম্পর্ক ? কংগ্রেসের লজ্জা আসামির জন্য রাস্তায় নেমেছে।’

বাঙালী বলে যে তার সব দোষ মুকুব, বাঙ্গালি বলে যে গোটা বাংলা একজন আসামিকে ক্ষমা করবে, তার পাশে দাঁড়াবে তা হবে না। শাস্তি সবার জন্য এক। বাঙালী সেন্টিমেন্টকে সুড়সুড়ি দিয়ে একজন আসামী কোনকালেই ছাড় পাবে না সেটা স্পষ্টভাবে তার বক্তব্যের মাধ্যমে জানিয়ে দিয়েছেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close