দেশ

ফের বিপাকে অর্ণবের চ্যানেল, টিআরপি কান্ডে এবার গ্রেফতার হলেন রিপাবলিক টিভির CEO

মহানগরবার্তা ওয়েবডেস্ক: জনপ্রিয় সংবাদ সংস্থা রিপাবলিক টিভির বিরুদ্ধে টিআরপি কারচুপির অভিযোগ নিয়ে জারি তরজা। এর আগেও এ ব্যাপারে একাধিক আইনি নোটিশ জারি হয়েছিল ওই চ্যানেলের বিরুদ্ধে। কিছুদিন আগেই রিপাবলিক টিভির অন্যতম প্রধান সঞ্চালক অর্ণব গোস্বামীকে একটি ভিন্ন মামলায় গ্রেফতার করেছিল মুম্বাই পুলিশ। এবার টিআরপি কান্ডে ফের বিপাকে পড়ল রিপাবলিক টিভি।

চ্যানেলের টিআরপিতে কারচুপির অভিযোগে রিপাবলিক টিভির চিফ এক্সিকিউটিভ অফিসার বিকাশ খানচানদানিকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। তাঁর গ্রেফতারের সঙ্গে সঙ্গে এই মামলায় এযাবৎ গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩।

এদিন মুম্বাই পুলিশের এক তদন্তকারী অফিসার সংবাদমাধ্যমের কাছে বলেছেন, “খানচানদানির বিরুদ্ধে আমাদের কাছে প্রত্যক্ষ প্রমাণ রয়েছে। তাছাড়া আমরা এই মামলায় আগেই গ্রেফতার হওয়া অভিযুক্ত ঘনশ্যাম সিংয়ের সঙ্গে ওনার যোগও আমরা খুঁজে পেয়েছি।” এখানেই শেষ নয়, ওই অফিসার আরো বলেন খানচানদানি একটি বিশেষ হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য ছিলেন যেখানে চ্যানেলের টিআরপি সংক্রান্ত বিষয়ে গোপনে কথাবার্তা চলত। কেবিল অপারেটরদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে টিআরপি কারচুপির অভিযোগও উঠেছে রিপাবলিক টিভির সিইও খানচানদানির বিরুদ্ধে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত অক্টোবরে রিপাবলিক টিভি এবং আরও কয়েকটি জনপ্রিয় টিভি চ্যানেলের টিআরপি কারচুপির বিষয়টি প্রথম সামনে এসেছিল। মুম্বাই পুলিশের কাছে দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে ফক্ত মারাঠি এবং বক্স সিনেমা চ্যানেলের কর্ণধারদের তখন গ্রেফতার করা হয়েছিল। সেই সূত্রেই নভেম্বরে মুম্বাই পুলিশ রিপাবলিক টিভি সহ মোট ৬টি চ্যানেলের বিরুদ্ধে ১৪০০ পাতার একটি চার্জশিট ফাইল করে। টেলিভিশন রেটিং পয়েন্ট বা TRP-তে কারচুপির অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। সেই থেকে বিতর্ক যেন কিছুতেই অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভির পিছু ছাড়ছে না।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close