অন্যান্য

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, সইফ আলি খানের বিরুদ্ধে দায়ের মামলা

মহানগর বার্তা ওয়েবডেস্ক:রামায়ণ নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে ছিলেন সইফ আলি খান, বেগতিক দেখে তড়িঘড়ি চেয়ে নিয়েছিলেন ক্ষমাও। কিন্তু শেষ রক্ষা হল না। রামায়ণে রাবণের চরিত্র নিয়ে মন্তব্যের জেরে এবার আইনি বিপাকে জড়ালেন অভিনেতা।

সূত্রের খবরে জানা গেছে, সইফ অালি খানের বিতর্কিত মন্তব্যের জেরে উত্তর প্রদেশের এক আইনজীবী ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ দায়ের করেছেন তাঁর বিরুদ্ধে। শুধু তাই নয়, অভিযোগ দায়ের করা হয়েছে পরিচালক ওম রাউতের বিরুদ্ধেও। উত্তর প্রদেশের জৌনপুরের আদালতে আগামী ২৩ ডিসেম্বর এই মামলার শুনানির দিন স্থির করা হয়েছে।

জানা গেছে, অভিযোগকারী ওই আইনজীবীর নাম হিমাংশু শ্রীবাস্তব। তিনি সনাতন ধর্মে বিশ্বাসী। তিনি বিশ্বাস করেন রামায়ণের রাম একজন শুভ শক্তির প্রতীক এবং রাবণ দুষ্টের প্রতীক। তিনি তাঁর অভিযোগপত্রে বলেন গত ৬ ডিসেম্বর সইফ আলি খান সংবাদমাধ্যমের কাছে একটি সাক্ষাৎকারে বলেছেন, “লক্ষ্মণ যেহেতু রাবণের বোন সূর্পনখার নাক কেটে দিয়েছিল, তাই রাবণের সীতা অপহরণ যুক্তিসংগত।” এতেই ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে বলে অভিযোগ করেছেন ওই আইনজীবী।

বস্তুত, ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষে’ অভিনয় করছেন শর্মিলা পুত্র সইফ আলি খান। রামায়ণের কাহিনী অবলম্বনে তৈরি ওই ছবিতে তাঁকে রাবণের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। এই নতুন ছবি নিয়েই সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছিলেন সইফ আলি খান। তিনি বলেছিলেন, এই ছবিতে রামের মতো রাবণের চরিত্রেরও মানবিক দিকটি তুলে ধরা হবে। সইফের এই মন্তব্য সামনে আসতেই শুরু হয়েছিল বিতর্ক। সোশ্যাল মিডিয়া জুড়ে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। উঠেছিল তাঁর বয়কটের ডাকও।

উল্লেখ্য, এই বিতর্ক শুরু হতেই নিজের মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়ে নিয়েছিলেন সইফ আলি খান। তিনি বলেন, “আমার একটি মন্তব্যে অনেকের ভাবাবেগে আঘাত লেগেছে। আমি এটা কখনো চাই নি। আমার মন্তব্য আমি প্রত্যাহার করে নিয়ে সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।” আদিপুরুষ যে আদতে ন্যায়ের জয়কেই তুলে ধরে সে কথাও জানিয়েছিলেন সইফ আলি খান।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close