দেশবিনোদন

“জমিই মা”! কৃষক বিক্ষোভের মাঝে ফের লাঙল হাতে তুলে নিলেন সালমান খান

মহানগরবার্তা ওয়েবডেস্ক: মাস কয়েক আগে গায়ে কাদা মেখে ফটোশুট করেছিলেন তিনি, হাতে তুলে নিয়েছিলেন লাঙল। ওভাবেই সালমান খান দেশের কৃষকদের শ্রদ্ধা জানাচ্ছেন বলে জানা গিয়েছিল। দেশ জুড়ে চলা কৃষক আন্দোলনের আবহে আরো একবার সেই পন্থাই অবলম্বন করলেন বলিউডের ‘ভাইজান’।

​মাঠে গিয়ে চাষের কাজ করছেন, নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এবার এমনই একটি ছবি শেয়ার করলেন সলমন খান। বলিউড অভিনেতার সেই ছবি দেখার পরপরই তাঁর ভক্ত এবং অনুরাগীদের মন্তব্যে ভরে উঠেছে ইন্সটাগ্রামের দেওয়াল। এদিন নিজের ইনস্টাগ্রামে যে ছবি সালমান খান শেয়ার করেন তাঁর উপরে তিনি লেখেন “মাদার আর্থ”।

https://www.instagram.com/p/CIlCe-1F51r/?utm_source=ig_web_copy_link

যদিও এদিনের পোস্টে কোথাও আন্দোলনরত কৃষকদের কথা উল্লেখ করেননি তিনি, তবু সালমান ভক্ত ও অনুগামীদের মতে দেশের সাম্প্রতিক আন্দোলনের প্রেক্ষাপটে চাষীদের প্রতি নিজের সহমর্মিতা জানাতেই এই পোস্ট করেছেন সালমান।

বস্তুত কৃষক আন্দোলন নিয়ে বলিউডের একাংশের নীরবতা যেন বেশ কিছু দিন ধরেই চোখে লাগছিল। দিলজিৎ দোশাঞ্জ, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকারা কৃষকদের পাশে দাঁড়িয়ে মুখ খুললেও বেশিরভাগই এখনও নীরব। এদিনের সালমান খানের পোস্ট তাই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক মাস আগে যখন কৃষক আন্দোলন শুরু হয় নি, তখন একবার অন্নদাতা কৃষকদের প্রতি নিজের শ্রদ্ধা সম্মান জানিয়ে পোস্ট করেছিলেন সালমান খান। গায়ে কাদা মেখে হাত লাঙল নিয়ে সেই পোস্টের জন্য সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিদ্রুপও শুনতে হয়েছিল তাঁকে। অনেকেই বলেছিলেন সত্যিকারের মাঠে গিয়ে চাষ করতে যে পরিশ্রম লাগে, তার আন্দাজ নেই ভাইজানের। সেসব বিতর্কে কান না দিয়ে এদিন ফের চাষ করার ছবি দিয়েছেন সালমান খান।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close