দেশ

ফুচকায় প্রস্রাবের জল মিশিয়ে ধরা পড়লো ফুচকাওয়ালা, দোকান ভাঙলো উত্তপ্ত জনতা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: সুস্বাদু।মুখরোচক। কিন্তু কতটা স্বাস্থ্যকর ফুচকার টকজল? এ নিয়ে তর্ক লেগেই থাকে ফুচকাপ্রেমী ও ফুচকা বিদ্বেষীদের মধ্যে। কখনো কখনো যুক্তিগ্রাহ্য হলেও ফুচকাপ্রেমীদের মন কিছুতেই সায় দেয় না ফুচকা বিরোধী যুক্তিতে। তবে এবার আর নিন্দুকদের কথা উড়িয়ে দেওয়ার জো নেই। ফুচকার টকজলে নিজের প্রস্রাবের জল ব্যবহার করে হাতে নাতে ধরা পড়ল এক বিক্রেতা।

মুম্বাইয়ের কোলাপুরের এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ঘেন্নায় শিউরে উঠেছেন নেটিজেনরা।জানা গেছে, কোলাপুরের রাঙ্কালা লেকের ধারে নিয়মিত দেখা যেত ওই ফুচকাওয়ালাকে। তার ঠেলাগাড়ির নাম মুম্বই কে স্পেশাল পানিপুরী ওয়ালা। শুধু তাই নয়, তার তৈরি ফুচকা এলাকায় বেশ জনপ্রিয় বলেও জানা গেছে। এমনকী লাইনও লেগে যেত ওই ঠেলাগাড়ির সামনে। কিন্তু এহেন জনপ্রিয় পানিপুরিওয়ালার কান্ডে স্বভাবতই হতবাক এলাকার মানুষ।

শুক্রবার সন্ধ্যায় ক্যামেরায় ধরা পড়া একটি ভিডিওতে দেখা গেছে, ফুচকার তেঁতুল জলে প্রস্রাব মিশিয়ে বিক্রি করেছে কোলাপুরের ওই ফুচকা বিক্রেতা। ঘটনার কথা জানাজানি হয়ে গেলে ফুচকা ওয়ালার ঠেলাগাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হয়ে গেলে প্রচুর মানুষ জড়ো হয়ে পড়ে এলাকায়। সাধের পানিপুরির এমন অবস্থা দেখে কেউ আর মাথা ঠিক রাখতে পারেন না। জানা গেছে, ওই গাড়ির সমস্ত ফুচকা রাস্তায় ফেলে দেওয়া হয়েছে। অবশেষে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, এর আগেও একবার মহারাষ্ট্রে ফুচকার বাটিতে প্রস্রাব মেশাতে গিয়ে এক ফুচকাওয়ালা ধরা পড়ার ঘটনা ঘটে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা তখন ৩০০-র বেশি ফুচকা স্টল ভেঙে দিয়েছিল। আন্দোলনও শুরু হয়েছিল এর বিরুদ্ধে। ফের এহেন ঘটনা সামনে আসতে এখন অনেকেরই যে সাধের ফুচকায় তৃপ্তির কামড় বসানোর বারোটা বাজল, তা বলাই বাহুল্য।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close