আন্তর্জাতিকদেশ

‘একদিন কাশ্মীর দখল করবে পাকিস্তান’, শোয়েব আখতারের বক্তব্যে ক্ষোভে ফুঁসছেন নেটিজেনরা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: জম্মু ও কাশ্মীর সীমান্ত অঞ্চলে পাকিস্তানের হামলা নিয়ে সারা বছরই লেগে থাকে অশান্তি। বারবার পাকিস্তানের অতর্কিত এবং বিনা প্ররোচনায় হামলার শিকার হন ভারতীয় জওয়ান কিংবা সাধারণ মানুষ। কাশ্মীর অঞ্চলের এহেন অশান্ত পরিস্থিতির মাঝেই ফের একবার বিতর্কিত মন্তব্য করে ভারতীয় জনগণের রোষের মুখে পড়লেন পাক ক্রিকেটার শোয়েব আখতার।

এদিন পাকিস্তানের অন্যতম সেরা ফাস্ট বোলার শোয়েব আখতারের একটি সাক্ষাৎকারের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গেছে এক অদ্ভুত দাবি করছেন তিনি। পাকিস্তান একদিন কাশ্মীর দখল করবে, এমনটাই জানিয়েছেন পাক বোলার। এই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভের সৃষ্টি হয়েছে ভারতীয় নেটিজেনদের মাঝে।

ঠিক কী বলেছেন শোয়েব আখতার? বস্তুত ভাইরাল হওয়া ভিডিওটিতে পাকিস্তানের এক মহিলা সাংবাদিককে সাক্ষাৎকার দিতে দেখা গেছে পাকিস্তানের প্রাক্তন বোলারকে। সেখানে বিভিন্ন বিষয়ে কথা বলার ফাঁকে শোয়েব আচমকা ভারতে ‘গাজওয়া-ই হিন্দ’ প্রতিষ্ঠার বিষয়ে মুখ খোলেন।তিনি বলেন, “আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’ এর স্বপ্ন একদিন সত্যি হবে বলে উল্লেখ করা হয়েছে। ওইদিন দুবার রক্তে লাল হয়ে উঠবে অ্যাটক নদীর জল। আফগানিস্তান থেকে সৈনিকদের দল অ্যাটকে পৌঁছবে। সেনারা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। তারপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে তারপর আক্রমণ করবে ভারতের উপর।” শোয়েব আখতারের এহেন মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক।

বস্তুত বিভিন্ন ইসলামীয় রচনায় ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ধর্মযুদ্ধের কথা স্থান পেয়েছে। কিন্তু কাল্পনিক এই কাহিনীতে যে একজন শিক্ষিত এবং বিশ্ব বিখ্যাত ক্রিকেটার বিশ্বাস করেন, এবং তা তিনি সংবাদমাধ্যমে প্রচারও করতে পারেন, তা জেনে রীতিমতো ক্ষুব্ধ ভারতীয়েরা। শুধু ভারত নয়, গোটা বিশ্বের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষই এই বিষয়ে বিস্মিত হয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, জঙ্গিবাদকে মদত দেওয়া এবং নিজেদের ভৌগোলিক সীমারেখায় তাঁদের স্থান দেওয়ার অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে বহুদিনের। কিন্তু পাকিস্তানের সাধারণ মানুষের মনেও ধীরে ধীরে যেভাবে উগ্র মৌলবাদী চিন্তা ভাবনা দৃঢ় হচ্ছে তাতে নিঃসন্দেহে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের কপালে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close