ফিচারবিনোদন

মেয়ে বলেই কি শ্রাবন্তীর ব্যক্তিগত জীবন নিয়ে এত আক্রমণ?

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের নাম গত কয়েকদিন ধরেই ফের খবরের শিরোনামে দেখা যাচ্ছে। কারণটা অবশ্যই অভিনেত্রীর কোনো নতুন ছবি নয়, তাঁর ব্যক্তিগত জীবন। রূপোলী পর্দার তারকাদের ব্যক্তিগত জীবনের টানাপোড়েন বরাবরই ভক্তদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থেকে এসেছে। শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ক্ষেত্রেও দেখা গেছে সেই একই পরম্পরা।

তবে শুধুমাত্র সেলিব্রিটির ব্যক্তিগত জীবনের রসালো কাহিনীই নয়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ঘটনায় খুঁজে পাওয়া যায় এক অন্য মাত্রা। দুবার বিবাহ বিচ্ছেদের পর বর্তমানে তিনি সংসার করছেন তৃতীয় স্বামী রোশন সিং-এর সঙ্গে। পর পর তিন বার বিয়ের পিড়িতে বসা নিয়ে নেট দুনিয়ায় এবং ভক্তমহলে অভিনেত্রীকে যে তুমুল হাসির খোরাক হতে হয়েছিল তা বলাই বাহুল্য। এমনকি তৃতীয় বারের জন্যেও তাঁর বিবাহ বিচ্ছেদের জল্পনা তৈরি হয় সম্প্রতি। এরপরই সোশ্যাল মিডিয়ায় ফের শুরু হয় সমালোচনার ঝড়।

টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জীবনে বিভিন্ন সময়ে বিভিন্ন পুরুষ এসেছেন৷ ২০০৩ সালে পরিচালক রাজীব কুমার বিশ্বাসের সঙ্গে প্রথম ঘর বাঁধেন শ্রাবন্তী। এরপর ২০১৬ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। ২০১৬ সালে কৃষাণ ব্রজের সঙ্গে বিয়ে হয় তাঁর,কিন্তু টেকেনি সেই বিয়েও। মাত্র এক বছরের মাথাতেই ফের ডিভোর্স করেন তিনি। এরপর ২০১৯ সালে তৃতীয় বারের জন্য ফের বিয়ের পিড়িতে বসেন অভিনেত্রী। তবে আর কেউ না হলেও একজন পুরুষ কিন্তু তাঁর জীবনে বরাবর প্রিয়তম জায়গায় থেকেছেন। সে হল তাঁর ও রাজীবের ছেলে ঝিনুক তথা অভিমন্যু চট্টোপাধ্যায়৷

অভিনেত্রীর একাধিক পুরুষের সঙ্গে দাম্পত্য গসিপ দুনিয়ায় বরাবর ছিল হট টপিক। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে নেটিজেনদের কিছু মন্তব্য শুধুমাত্র আপত্তিকরই নয়, কখনো কখনো তা ছাড়িয়ে গেছে শালীনতার মাত্রাও। প্রশ্ন ওঠে, শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের নারী পরিচয়ই কি তাঁকে বারবার এহেন বিতর্কের মুখে ঠেলে দিচ্ছে?মেয়ে হয়ে একাধিক বিয়ে করার জন্যেই কি এভাবে সমালোচিত হচ্ছেন শ্রাবন্তী? একজন পুরুষ অভিনেতা একাধিক বিবাহ করলে কি বাস্তবে তাঁকেও এতটাই খোরাকের সম্মুখীন হতে হয়?

বস্তুত, দুই শতাব্দী আগে উনিশ শতকের গোড়ার দিকে এই বাংলার বুকেই শুরু হয়েছিল নারীদের উত্থান। অন্দরমহলের পর্দা সরিয়ে বাইরের জগতে পা দেওয়ার মেয়েদের সেই যাত্রাপথে এসেছিল অজস্র বিপত্তি। পুরুষতান্ত্রিকতার সেই নিগড় এখনও কি মিশে আছে একুশ শতকীয় সমাজের রন্ধ্রে রন্ধ্রে?শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের হাত ধরে আরো একবার উঠে গেছে একাধিক প্রশ্ন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close