দেশ

দু-বছর ধরে শয্যাশায়ী তরুণের অস্ত্রপ্রচারের ব্যবস্থা করলেন ‘গরিবের ত্রাতা’ সোনু সুদ

মহানগরবার্তা ওয়েবডেস্ক: সোনু সুদের পরহিতব্রতে বিরাম নেই। হাথরাস কান্ডের প্রেক্ষিতে নারী নির্যাতন ও যোগী রাজ্যের প্রশাসনিক কাঠামো নিয়ে সারা দেশ যখন উত্তাল, সোনু সুদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কাজ থেমে থাকে নি তখনও। এবার প্রায় দু-বছর ধরে শয্যাশায়ী অন্ধ্রপ্রদেশের এক তরুণের কোমরের হাড় প্রতিস্থাপনের ব্যবস্থা করে দিলেন সোনু সুদ। এদিন ট্যুইট করে তিনি জানান, দিল্লির এইমস হাসপাতালে ওই তরুণের চিকিৎসার ব্যবস্থা করেছেন তিনি।

 

গত মাসে জনৈক এক তরুণ নিজের ট্যুইটার হ্যান্ডেলে সোনু সুদকে উদ্দেশ্য করে জানান, তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা।কোমরের হাড় প্রতিস্থাপনের জন্য তাঁর শরীরে জটিল অস্ত্রপ্রচারের প্রয়োজন। কিন্তু এই চিকিৎসা খরচ বহুল হওয়ায় গত দু-বছর ধরে শয্যাশায়ী হয়ে আছেন তিনি। ‘গরীবের ত্রাতা’ সোনু সুদের নাম শুনে তিনি তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন। সাহায্যের জন্য ওই তরুণের কাতর আবেদনে সাড়া দিয়ে অভিনেতা এদিন জানান, তরুণের জন্য দিল্লির এইমস হাসপাতালের অন্যতম সেরা চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেছেন তিনি। তাঁর তৎপরতায় এইমস এর ডাক্তার মালহোত্রা আগামী সোমবারেই অস্ত্রপ্রচার করবেন বলে প্রতিশ্রুত হয়েছেন। শুধু তাই নয়, মঙ্গলবার থেকে ওই তরুণকে সিঁড়ি ভাঙতে দেখতে পাবেন বলেও আশা প্রকাশ করেছেন মুম্বাই চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা সোনু সুদ।

প্রসঙ্গত উল্লেখ্য, বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের জেরে গত মার্চ মাস থেকে দেশে শুরু হয় সম্পূর্ণ লকডাউন। আকস্মিক এই সিদ্ধান্তের ফলে প্রবল সমস্যার সম্মুখীন হয় দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা অসংখ্য পরিযায়ী শ্রমিক। এই অসহায় শ্রমিকদের ঘরে ফেরানোর উদ্দেশ্যে ত্রাতা হয়ে দেখা দেন সোনু সুদ। ব্যক্তিগত উদ্যোগে তিনি ঘরে ফেরান অজস্র মানুষকে। অভিনেতার এই উদ্যোগকে কুর্নিশ জানায় সারা দেশ। তারপর থেকে অসহায় দরিদ্র মানুষের দিকে তাঁর সাহায্যের হাতটা বেড়েই আছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close