মহানগর

অতি সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, খবর দেওয়া হল পরিবারকে

মহানগরবার্তা ওয়েবডেস্ক: আতশবাজিহীন দীপাবলির সন্ধেটা যেন আরো খানিক ম্লান হয়ে গেল। ঘরে ঘরে সন্ধ্যা প্রদীপ জ্বলে উঠতে না উঠতেই ভেসে এল দুঃসংবাদ। দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার আরো অবনতি হয়েছে, এমনটাই জানা গেল হাসপাতাল সূত্রের খবরে। এমনকি বর্ষীয়ান অভিনেতার পরিবারের কাছে সংবাদও পাঠানো হয়েছে বলে জানা গেছে।

বস্তুত, গতকাল দুপুর থেকেই নতুন করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। আজ দীপাবলির সকাল থেকে সেই সংকট যেন ক্রমেই বাড়তে থাকে। শেষ পাওয়া খবর অনুযায়ী মাল্টিপল অর্গান ফেলিওর হয়েছে অভিনেতার। তাঁর অঙ্গ প্রত্যঙ্গ কাজ করছে না। শুধু তাই নয়, তাঁর শারীরিক অবস্থা চিকিৎসকদের হাতের বাইরে চলে গিয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিন বেলভিউ ক্লিনিক হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, “বিভিন্ন ভাবে সাপোর্ট দিয়ে তাঁর অবস্থা সামাল দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। পরিস্থিতি অত্যন্ত জটিল।” জানা গেছে অভিনেতার শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কম। ১০০% ফেডারেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। প্লাসমাফেরোসিস বা ডায়ালিসিস, কোনো কিছুই সেভাবে কাজ করছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। বস্তুত এখন একমাত্র কোনো অবিশ্বাস্য মিরাকলই বাঁচাতে পারে অভিনেতাকে, তেমনটাই মনে করা হচ্ছে।

দক্ষিণ কলকাতার বেলভিউ ক্লিনিক হাসপাতালে দীর্ঘ দিন ধরেই ভর্তি আছেন বাংলা চলচ্চিত্র জগতের প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রথমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হলেও পরে তাঁর শারীরিক সমস্যা ক্রমেই বৃদ্ধি পায়। তৈরি হয় একাধিক জটিলতা। কখনো স্থিতিশীল, কখনো অতি সংকটজনক অবস্থায় ক্রমাগত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে থাকেন সৌমিত্র চট্টোপাধ্যায়। দীপাবলির সন্ধ্যায় বাঙালির প্রিয় অভিনেতার এই চরম সংকট স্বভাবতই উদ্বিগ্ন করেছে আপামর চলচ্চিত্র প্রিয় বাঙালিকে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close