রাজ্যরাজনীতি

‘নিজের ঘরের লক্ষ্মীটাই চুরি হয়ে গেছে’,তৃণমূলে যোগদানে সুজাতাকে ডিভোর্সের নোটিশ সৌমিত্র খাঁর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। তবে ভোটের আগে যে এখনও বাংলার রাজনৈতিক মঞ্চে অনেক রঙ্গ বাকি আছে, ক্রমেই যেন স্পষ্ট হচ্ছে সেই ইঙ্গিত। সেই আবহেই এদিন আরো একবার নাটকীয় মুহূর্তের সাক্ষী থাকল ভোট পূর্ববর্তী পশ্চিমবঙ্গ।

মাত্র কয়েক ঘন্টা আগেই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বিজেপি নেতা সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা। স্ত্রীর এই শত্রু শিবিরে যোগদানের ঘটনাকে একেবারেই মেনে নিতে পারছেন না সৌমিত্র খাঁ। এদিন সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভেঙে পড়েন তিনি, এমনকি তাঁর চোখের কোণে চিকচিক করতে দেখা যায় জলও। তিনি জানান, রাজনীতি করতে করতে নিজের ঘরের লক্ষ্মীই চুরি হয়ে গেছে তাঁর।

বাংলায় বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। স্ত্রী এত বড় সিদ্ধান্ত নিতে চলেছেন সেটাই বুঝতে পারলেন না, তাহলে রাজনৈতিক দায়িত্ব সামলাবেন কীভাবে? সাংবাদিকের ছুঁড়ে দেওয়া প্রশ্নের মুখে যেন খানিক নড়বড়ে শোনায় বরাবরের দাপুটে নেতার গলা। “বাইরে দেখতে দেখতে নিজের ঘরটাই সিঁধ কেটে চুরি হয়ে গেছে, এটা আমার ব্যর্থতা। আমি বুঝতেই পারি নি ঘরের লক্ষ্মীটাকেই চুরি করে নিয়ে গেছে। পাহারা দেওয়া হয় নি”, বলেন তিনি।

স্ত্রীকে বিবাহবিচ্ছেদের নোটিশ পাঠিয়েছেন সৌমিত্র বাবু। তবে তাঁর প্রতি কোনো রাগ অভিমান ক্ষোভ নেই বলেই জানিয়েছেন তিনি। তিনি বলেন, “ভালো থাকুক, এটাই চাই।” পাশাপাশি সৌমিত্র খাঁ জানান, আজকের সাংবাদিক সম্মেলনটা একান্তই তাঁর ব্যক্তিগত ছিল। আগামী দিনে ফের দলের কথা মতোই কাজ করবেন তিনি।

এদিন সুজাতা দেবীর তৃণমূলে যোগদানের পর সাংবাদিকদের সামনে তাঁদের ফেলে আসা সময়ের স্মৃতিচারণও করেন সৌমিত্র খাঁ। তিনি বলেন কীভাবে সবসময় স্ত্রীর পাশে থেকেছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের লোকসভা নির্বাচনে বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে সৌমিত্র খাঁর হয়ে প্রচার চালিয়েছিলেন তাঁর স্ত্রী সুজাতা দেবী। তখন থেকেই বাড়ে তাঁর রাজনৈতিক পরিচিতি। এদিন দুপুরে তৃণমূল ভবনে গিয়ে ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন সুজাতা মন্ডল খাঁ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close