ভাইরাল

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সাফল্য লাভ, চোখ ধাঁধানো রেজাল্ট কনজয়েন ছাত্রীর

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ বীনা এবং বাণী দুই বোন তেলেঙ্গানা হায়দ্রাবাদের বাসিন্দা। ২০০৩ সালে জন্ম এই দুই বোন আদতে শারিরীক প্রতিবন্ধকতা নিয়ে জন্মগ্রহণ করেন। দুইজনের মাথা একসঙ্গে জোড়া লাগা অবস্থায় আছে। ডাক্তারি পরিভাষায় যাকে বলে কনজয়েন। কিন্তু তাদের অদম্য ইচ্ছাশক্তি তাদের সমস্ত প্রতিবন্ধকতাকে ছাপিয়ে গেছে। তারা তেলেঙ্গানা ইন্টারমিডিয়েট পরীক্ষায় কমার্স, ইকোনমিকস এবং সিভিকস নিয়ে পড়ে প্রায় ৭০ শতাংশের ওপর নাম্বার পেয়ে পাশ করেছে। ১০০০ এর মধ্যে বীনা পেয়েছে ৭১২ এবং বাণী পেয়েছে ৭০৭ নম্বর। পরীক্ষার সময় তারা কোনোরকম অতিরিক্ত সুবিধা নিতেও অস্বীকার করে। তাদের সুযোগ ছিলো লেখার জন্য নির্ধারিত সময়ের থেকেও অতিরিক্ত সময় নেওয়ার। উপরন্তু তারা নির্ধারিত সময়েরও পাঁচ মিনিট আগেই খাতা জমা দেয় সমস্ত পরীক্ষায়।

এখন তাদের ইচ্ছা তারা চাটার্ড অ্যাকাউন্টেন্ট হবে। তেলেঙ্গানার উপজাতি এবং নারী কল্যাণ মন্ত্রী সত্যবতী রাথোর এই দুই বোনকে বিশেষভাবে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন। তিনি এও জানিয়েছেন যে এই দুই বোনের উচ্চশিক্ষার জন্য সরকার সবরকম সহযোগিতা করবে, এছাড়াও বীনা ও বাণীর পরীক্ষাকালীন যেসমস্ত শিক্ষক-শিক্ষিকা ও অশিক্ষক কর্মচারীরা তাদের সহযোগিতা করেছেন, তিনি তাঁদেরও ধন্যবাদ জানান।

বীনা এবং বাণী তেলেঙ্গানার মেহবুবনগরে ২০০৩ সালে জন্মগ্রহণ করে। শারীরিক এই সমস্যার কারণে তাদের মা-বাবা দায়িত্ব গ্রহণে অস্বীকার করেন, কারণ চিকিৎসার খরচ সামলানো তাদের মা-বাবার পক্ষে সম্ভব ছিলোনা। তারা হায়দ্রাবাদের নিলোফার হাসপাতালে ভর্তি হয় এবং পরবর্তীকালে সরকারী হোমে তাদের ঠাঁই হয়। সেই দুই বোনই এবার ইন্টারমিডিয়েট পরীক্ষায় এরকম ফলাফল করে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close