মহানগর

সুশান্তের সুবিচার চেয়ে এবার মিছিল কলকাতায়, উঠলো ‘ইনকিলাব জিন্দাবাদ’ স্লোগানও

কলকাতা: সুশান্ত সিং রাজপুতের জন্য ন্যায়বিচার চেয়ে এবার গর্জে উঠল কলকাতা। অভিনেতার আকস্মিক মৃত্যুর পিছনে প্রকৃত সত্য উদঘাটন এবং ন্যায় বিচারের দাবিতে এদিন কলকাতার সল্টলেকের একটি পার্কে মিছিলের আয়োজন করা হয়। এমনকি সুশান্ত ভক্তদের এই মিছিলে উঠেছে ‘ইনকিলাব জিন্দাবাদ’ শ্লোগানও।

মূলত, প্রয়াত অভিনেতার বন্ধু, কোরিওগ্রাফার গণেশ হিওয়ারকারের আহ্বানে কলকাতায় আয়োজিত হয় শহরের সুশান্ত ভক্তদের এই মিছিল। অভিনেতার প্রতি আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা জানানো ছিল মিছিলের অন্যতম উদ্দেশ্য। শনিবার সকাল ১১টায় সল্টলেকের সেন্ট্রাল পার্কে এই মিছিলের আয়োজন করা হয়। আগেই গণেশ হিওয়ারকার ট্যুইটারে কলকাতাবাসী সুশান্ত ভক্তদের এই মিছিলে যোগদানের জন্য আহ্বান করেছিলেন।

শনিবার সকাল থেকেই অজস্র ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যেতে থাকে। কলকাতার কালীঘাট মন্দিরের কাছ থেকে এই মিছিল শুরু হয়। সুশান্ত সিং রাজপুতের ছবি সম্বলিত জামা পড়ে সর্বাগ্রে দেখা যায় অভিনেতার বন্ধু এবং আয়োজক গণেশ হিওয়ারকারকে। অভিনেতার জন্য ন্যায় বিচার দাবি করে একাধিক ব্যানার দেখা যায় এই মিছিলে। একটি ভিডিওতে নানা স্লোগানের মাঝে কানে আসে ‘ইনকিলাব জিন্দাবাদ’ও। সুশান্ত ভক্তদের এই প্রতিবাদকে তাঁরা ‘সত্যাগ্রহ’ হিসেবে বর্ণণা করেছেন।

https://twitter.com/lostsoul_apu/status/1317391861456150531?s=19

জানা গেছে, সুশান্ত সিং রাজপুতের স্মৃতিতে কলকাতায় একটি দুর্গাপুজোর আয়োজনও করা হবে। একটি পদযাত্রা এবং ঘরে ঘরে হ্যান্ডবিল বিলি করার কর্মসূচিও গৃহীত হবে বলে জানা গেছে। সুশান্তের স্মরণে থাকবে মোমবাতি মিছিলও।

প্রসঙ্গত উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুতের বন্ধু গণেশ হিওয়ারকারের আহ্বানে এর আগেও প্রতিবাদ মিছিল আয়োজিত হয়েছিল পাটনা এবং বারানসীতে। সেই মিছিলও বিরাট সাফল্য অর্জন করেছিল। প্রয়াত অভিনেতার জন্য ন্যায় বিচারের দাবিতে দুই শহরেই জড়ো হয়েছিলেন তাঁর অজস্র ভক্ত। গত ১৪ই জুন নিজের বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় জনপ্রিয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। তার পর থেকেই এই অস্বাভাবিক মৃত্যু আদেও আত্মহত্যা কিনা, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন অনেকেই। তোলপাড় শুরু হয় সোশ্যাল মিডিয়া জুড়ে। এদিন কলকাতার মিছিলের সাফল্য আরো একবার প্রমাণ করে দিল, ভক্তদের কাছে সময়ের সাথে সাথে ম্লান হন নি সুশান্ত।

 

 

(ভিডিওর সত্যতা মহানগর বার্তা যাচাই করেনি)

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close