রাজনীতিদেশরাজ্য

বেআইনি বোমা তৈরির কারখানা হয়ে উঠেছে রাজ্য, তোপ রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা নিয়ে আবারও রাজ্যকে একহাত নিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ বাংলা থেকে এনআইএ-র হাতে আল কায়দা মডিউলের জঙ্গি গ্রেপ্তারের পরে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে খোঁচা দিয়ে ট্যুইট করেন রাজ্যপাল।

শনিবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র হাতে ধরা পড়ে মুর্শিদাবাদ ও কেরালার এর্নাকুলাম থেকে ৯ আলকায়দা মডিউলের জঙ্গি। তারমধ্যে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে গ্রেফতার হয় ৬ সন্দেহভাজন জঙ্গি ও কেরলের এর্নাকুলাম থেকে গেফতার করা হয় ৩ সন্দেহভাজন জঙ্গিকে। এদের থেকে উদ্ধার হয়েছে জেহাদি বই, বুলেটপ্রুফ জ্যাকেট, অস্ত্রশস্ত্র ও নথি। ধৃতদের সঙ্গে পাক আলকায়দা মডিউলের যোগ রয়েছে বলে দাবি এন আই এ-র। জানা গেছে, দিল্লি সহ আরও বেশ কয়েকটি মেট্রো শহরে এরা নাশকতার ছক কষেছিল তারা। জাতীয় তদন্তকারী সংস্থা আরও জানায়, এরা যোগাযোগ মাধ্যম হিসেবে বেছে নিয়েছিল স্যোশাল মিডিয়াকে। একাধিক সিম ও হোয়াটসআ্যপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখতো। শুধু তাই নয়, তদন্তে উঠে আসে এরা পাকিস্থানের সঙ্গেও যোগাযোগ রাখতো।

জানা গেছে, তল্লাশি অভিযান জারি আছে। আরও জঙ্গিদের খোঁজার কাজ চলছে বলে সূত্রের খবর। পশ্চিমবঙ্গে থেকে নাশকতার ছক কষায় উদ্বিগ্ন গোয়েন্দামহল।

জঙ্গিদের গ্রেফতারির ঘটনা জনসমক্ষে আসতেই রাজ্যের পুলিশ প্রশাসনকে তুলোধোনা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি কড়া ভাষায় ট্যুইট করে বলেন, পশ্চিমবঙ্গ এখন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিনত হয়েছে। যে কোন মুহুর্তে তা গণতন্ত্রকে ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রাখে ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close