আম আদমিখবর

অবিশ্বাস্য!ছাত্রদের দিয়ে স্কুলের বাথরুম পরিষ্কার করাচ্ছেন শিক্ষক

মহানগর বার্তা ডেস্ক : ছাত্রদের দিয়ে বাথরুম পরিষ্কার করাচ্ছেন প্রধান শিক্ষক। উত্তরপ্রদেশের বালিয়াতে ঘটেছে এই নির্মম ঘটনা। ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়া জুড়ে।

উত্তর প্রদেশের বালিয়ার সোহান ব্লকের পিপড়া গ্রামের প্রাইমারি স্কুলে ঘটেছে ওই ঘটনা। সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেই ভিডিয়ো দেখা যাচ্ছ, ওই স্কুলের প্রধান শিক্ষিক দাঁড়িয়ে রয়েছেন স্কুলের বাথরুমের সামনে। নাবালক ছাত্রদের বাথরুম পরিষ্কার করার জন্য নির্দেশ দিচ্ছেন তিনি। তাঁর নির্দেশ মতো বাথরুম পরিষ্কারের কাজ করছে খুদে ছাত্ররা। কোনও ছাত্র বালতিতে করে জল ভরে এনে ছেটাচ্ছে বাথরুমের ভিতরে। কেউ আবার ঝাঁটা দিয়ে পরিষ্কার করছে। বাথরুম যাতে ঠিক মতো পরিষ্কার হয়, সে ব্যাপারেও হুশিয়ারি দিতে শোনা গিয়েছে ওই শিক্ষককে।

ভিডিয়োয় অভিযুক্ত প্রধান শিক্ষককে বলতে শোনা যাচ্ছ, “বাথরুম যদি ঠিক মতো পরিষ্কার না হয়, তাহলে আমি বাথরুমে তালা মেরে রেখে দেব। তখন তোদের বাথরুম করতে বাড়িতে যেতে হবে।”

ভিডিয়ো ছড়িয়ে পড়তেই ব্যাপক হইচই শুরু হয়েছে ওই এলাকায়। ঘটনা নজরে এসেছে ওই ব্লকের এডুকেশন অফিসার অখিলেশ কুমার ঝায়ের। তিনি জানিয়েছেন ওই ভিডিয়োর সত্যতা যাচাই করা হচ্ছে। ওই ব্লক এডুকেশন অফিসার বলেছেন,”শিক্ষা দফতরে ভিডিয়োটি জমা পড়েছে। ভিডিয়োর সত্যতা যাচাইয়ের কাজ চলছে। ভিডিয়োর অভিযোদ সত্যি হলে অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” ছাত্রদের অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষক জোর করে ছাত্রদের বাথরুম পরিষ্কারে বাধ্য করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close