খবররাজ্য

‘জ্যোতি, বুদ্ধদেবদের থেকে কিছুই শেখেননি মমতা,’ বিধানসভায় নজিরবিহীন আক্রমণ শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: ফের শুভেন্দুর মুখে বুদ্ধস্তুতি! বিধানসভায় বর্তমানের সমালোচনা করতে গিয়ে এবার টেনে আনলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীদের নাম। ডা. বিধানচন্দ্র রায়, জ্যোতি বসু থেকে বুদ্ধদেব ভট্টাচার্য। মমতা বন্দ্যোপাধ্যায় যে তাঁদের দেখে কিছুই শেখেননি, এই মন্তব্যই করলেন রাজ্যের বিরোধী দলনেতা। রাজ্য বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী বলেন, “ডাক্তার বিধানচন্দ্র রায় থেকে জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্য। এই পর্যন্ত যাঁরা রাজ্যের মুখ্যমন্ত্রী অথবা বিরোধী দলনেতা হয়েছেন, আমার মনেহয় না উনি (মমতা) ওঁদের কাছ থেকে কিছু শিখেছেন।” শুভেন্দু আরও বলেন, ”এজেন্সি নিয়ে অতি সক্রিয়তা প্রস্তাব পাশ এর আগে কোনও দিন বিধানসভায় হয়নি, এটা লজ্জা। দুর্নীতির বিরুদ্ধে যে লড়াই কেন্দ্রীয় এজেন্সি করছে তার কাজে এই প্রস্তাবের প্রভাব কোনোভাবেই পড়বে না।”

তাঁর দাবি, দুর্নীতির তদন্তে বিজেপির কোনও ভূমিকা নেই। বিজেপি নেতা অভিযোগ করেন, ”মমতা বন্দ্যোপাধ্যায় চোরেদের বীরের সম্মান দেন। উনি আমাকে তুই বলে সম্বোধন করেন। কিছু করতে পারবেন না। চোরের সরকারের প্রধান।” তিনি আরও বলেন, ”উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য গ্রেফতার হচ্ছেন। যাঁর সই ৯০ লক্ষ পড়ুয়ার রেজাল্টে রয়েছে সেই ব্যক্তি কল্যাণময় গঙ্গোপাধ্যায় দুর্নীতির অভিযোগে গ্রেফতার হচ্ছেন, এটা লজ্জার!”

শুভেন্দু অধিকারী কিছুদিন আগেই বলেন, ”আমি সিপিএমের আমল থেকে বিরোধী রাজনীতি করি। আর কেউ না জানুক, উনি (বুদ্ধদেব ভট্টাচার্য) জানেন কী লড়াই করেছি। ওঁ একজন সৎ রাজনীতিক। যতজন সৎ মুখ্যমন্ত্রী আছেন এই রাজ্যের তার অন্যতম।” ফের বর্তমান মুখ্যমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে ফের পুরনোদের প্রসঙ্গ তুলে আনলেন শুভেন্দু। যেখানে দাঁড়িয়ে রাজনৈতিক মহলের একাংশের মত, আসলে মমতার আক্রমণ এবং ব্যক্তিগত শুভেন্দুকে বারবার কটাক্ষ, বিজেপি নেতার এই মন্তব্যে ইন্ধন জুগিয়েছে। যেখানে মমতার তুলনায় বাকিরা অনেক ভাল, এই বিষয়টি ফের স্পষ্ট করতে চেয়েছেন শুভেন্দু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close