খবররাজ্য

চাকরি দিয়েও মেলেনি প্রাথমিকে চাকরি! সুইসাইড নোট লিখে ‘আত্মহত্যা’ মুর্শিদাবাদের যুবকের

মহানগর বার্তা ডেস্ক: টাকা দিয়েও চাকরি হয়নি! বারবার হতে হয়েছে প্রতারিত! চাঞ্চল্যকর এই অভিযোগ লিখে রেখে আত্মহত্যা করলেন মুর্শিদাবাদের লালোগোলার এক যুবক। অভিযোগ, চাকরি পাননি শুধু নয়, চাকরি জোগাড় করতে ঘুষ হিসেবে টাকাও দিয়েছিলেন মৃত আব্দুর রহমান নামে ওই যুবক। তাঁর মৃত্যুর পর একটি দুই পাতার সুইসাইড নোটও উদ্ধার হয়েছে। দাবি, ওই সুইসাইড নোটেই এই প্রতারণার কথা জানিয়েছেন আব্দুর। যদিও ওই যুবকের মৃত্যু নিয়ে প্রশাসনের তরফে এখনও কিছু জানানো হয়নি। ময়নাতদন্তের রিপোর্ট এলেই জানা যাবে আসল সত্য, খবর পুলিশ সূত্রে। যদিও ইতিমধ্যেই বৃহস্পতিবারের ওই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে এই খবর প্রকাশ্যে আসতেই সরব হয়েছেন রাজ্যের বিরোধী রাজনৈতিক দলের নেতারা। সোশ্যাল মিডিয়ায় ‘সুইসাইড নোট’-র ছবি পোস্ট করে ঘটনার তীব্র নিন্দা করেছেন, ভাঙরের বিধায়ক তথা আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি। তিনি লিখেছেন, ‘চাকরি না পেয়ে প্রতারণার শিকার হয়ে আত্মহত্যা করলেন মুর্শিদাবাদের লালগোলার আব্দুর রহমান। ধিক্কার জানাই রাজ্যসরকারকে। কোন পথে ঠেলে দেওয়া হচ্ছে যুবসমাজকে? অবিলম্বে নিরপেক্ষ তদন্ত চাই।’ এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমও। তিনি বলেন, “এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। লজ্জার। আব্দুর রহমানের পরিবারের প্রতি সমবেদনা। তবে আত্মহত্যা কোনও পথ নয়, লড়াই করেই ন্যায্য অধিকার ছিনিয়ে নিতে হবে।” সেলিম আরও বলেন, ”যুব সমাজকে কোন পথে ঠেলে দিচ্ছে এই সরকার! বেকার ছেলেমেয়েদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে শুধু নয় এরা শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দিচ্ছে।”

এই ঘটনার খবর প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে। নিয়োগ-সহ দুর্নীতি ইস্যুতে একের পর অস্বস্তিতে থাকা শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ফের সরব রাজ্যের একাংশও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close