দেশরাজনীতি

“বিজেপি আর কৃষকদের পাশেই আছি”, আজব দাবি করে এবার বয়কটের মুখে সানি দেওল

মহানগরবার্তা ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত হয়ে উঠেছে দেশের রাজনৈতিক পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা সহ বিভিন্ন রাজ্য থেকে অসংখ্য কৃষক নিজেদের দাবি আদায়ের জন্য পারি দিয়েছেন দিল্লির উদ্দেশ্যে। অন্নদাতা কৃষকদের সঙ্গে সুর মিলিয়ে তাঁদের

পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

কিন্তু কথায় বলে দুই নৌকায় পা দিয়ে চলা যায় না। যে কোনো প্রতিদ্বন্দ্বিতায় সমর্থনের জন্য বেছে নিতে হয় একটা পক্ষকেই। আর সেই কথাই আরো একবার বিজেপি নেতা সানি দেওলকে বুঝিয়ে দিল নেট জনতা।

কৃষক আন্দোলনের দ্বাদশ দিনে নীরবতা ভেঙে অবশেষে মুখ খুলেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা এবং বিজেপি সাংসদ সানি দেওল। কিন্তু কৃষক আর বিজেপি সরকারের মধ্যে থেকে যে কোনো এক পক্ষকে বেছে নেননি। তিনি বলেছেন, “আমি বিজেপি এবং কৃষকদের পাশে আছি।” তাঁর এই মন্তব্যের সঠিক তাৎপর্য উপলব্ধি করতে পারেননি নেটিজেনদের অনেকেই। ফলে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে বিদ্রুপ। শুধু তাই নয়, উত্তেজিত জনতা সানি দেওলকে বয়কটের ডাকও দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী বলেছিলেন সানি দেওল? একটি বিবৃতিতে পাঞ্জাবের গুরদাসপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ বলেন, ” আমি আমার দল এবং কৃষকদের পাশে আছি। সবসময় থাকব। আমাদের সরকার সবসময় কৃষকদের উন্নতির কথাই ভাবে। কৃষকদের সঙ্গে কথা বলে সরকার সঠিক সিদ্ধান্ত নেবে বলেই আমার বিশ্বাস।”

এখানেই শেষ নয়, ভারতের কৃষক আন্দোলনে আন্তর্জাতিক হস্তক্ষেপের বিরুদ্ধে এদিন চাপা ক্ষোভ উগরে দিয়েছেন সানি দেওল। তিনি বলেন “আমি গোটা বিশ্বের কাছে অনুরোধ করছি, এটা আমাদের সরকার আর চাষীদের মধ্যেকার ব্যাপার। এর মাঝে আসবেন না। আলোচনার মাধ্যমে ঠিক একটা সিদ্ধান্তে আসা হবে।”

সানি দেওলের এহেন মন্তব্য ভালো চোখে দেখেননি নেটিজেনরা। এর বিরুদ্ধে তাঁরা ব্যাপক ট্রোল শুরু করেছে ট্যুইটারে। সানি দেওলকে বয়কটের ডাকও দিয়েছেন কেউ কেউ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close