দেশ

দু’হাজার টাকা জরিমানা দিয়ে চারমাস জেলে থাকবেন বিজয় মাল্য: সাজা ঘোষণা সুপ্রিম কোর্টের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ SUPREME COURT: নয় হাজার কোটি টাকার ওপর ঋণখেলাপী করে দেশছাড়া হয়েছেন ব্যবসায়ী বিজয় মাল্য। তাঁর বিরুদ্ধে অভিযোগ আছে আদালত অবমাননা ও আদালত থেকে তথ্য গোপনের। এবার সেই মামলার শুনানীতে পলাতক এই ব্যবসায়ীর জন্য সাজা ঘোষণা করেছে দেশের সর্বোচ্চ আদালত (SUPREME COURT)।

আদালত অবমাননা এবং তথ্য গোপনের দায়ে বিজয় মাল্যকে চারমাসের কারাদন্ড এবং দুই হাজার টাকা জরিমানা করেছে দেশের শীর্ষ আদালত (SUPREME COURT)।। শীর্ষ আদালত জানিয়েছে আদালতের নির্দেশ অমান্য করে সন্তানদের ৩১৭ কোটি ৬৩ লক্ষ টাকা পাঠিয়েছেন মাল্য। অপরদিকে তাঁর মাথার ওপর ৬,২০০ কোটি টাকার ব্যাঙ্ক ঋণ রয়েছে। সেই টাকাও তাঁকে পরিশোধ করার নির্দেশ দেয় আদালত। কিন্তু এখনও পর্যন্ত তিনি সেই নির্দেশ পালন করেননি। এদিন ক্ষুব্ধ আদালত জানায় বারংবার নির্দেশ অমান্য করেও পলাতক এই শিল্পপতির কোনোরকম অনুশোচনা নেই। তাই তাঁকে চার মাসের জেল এবং দুই হাজার টাকা জরিমানা করেছে দেশের সর্বোচ্চ আদালত (SUPREME COURT)।একইসঙ্গে আদালত জানিয়েছে জরিমানার টাকা অনাদায়ে মাল্যকে আরো দুইমাস অতিরিক্ত কারাদন্ড ভোগ করতে হবে।

আরও দেখুন : https://youtu.be/EgIguxZj9eA

সলিসিটর জেনারেল তুষার মেহতা গত ফেব্রুয়ারি মাসে শীর্ষ আদালতে (SUPREME COURT)। জানান, ঋণখেলাপি মামলায় অভিযুক্ত এবং পলাতক বিজয় মাল্য, নীরব মোদী এবং মেহুল চোকসি; এই তিনজনের কাছ থেকে মোট ১৮,০০০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। ৬৬ বছর বয়সি মাল্যের বিরুদ্ধে নয় হাজার কোটির টাকার বেশি ঋণখেলাপির অভিযোগ রয়েছে ভারতে। এই অভিযোগ আসার পরেই তিনি দেশছাড়া হন। বর্তমানে ব্রিটেনে রয়েছেন তিনি।

 

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close