বিনোদনদেশ

সুবিচার আদায়ে নাছোড় ভক্তরা, সুশান্তের স্মৃতিতে গোটা দেশ জুড়ে মিছিল শুরু আজ থেকে

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্য ক্রমশ যবনিকা পাতের দিকে এগিয়ে আসলেও তার পরিবার আজও মনে করেন সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কোন‌ও সহজ ও সরল ঘটনা নয়। তার মৃত্যুর ন্যায় বিচারের দাবিতে এবং এই বিপর্যয়ে তার পরিবারের পাশে যারা ছিলেন ও সুশান্তের মৃত্যু রহস্যের ন্যায় বিচারের দাবীতে সোচ্চার হয়েছেন, সেই সমস্ত মানুষজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল যাত্রার আয়োজন করেছে তার পরিবার।

সুশান্ত সিং রাজপুতের বোন শ্বেতা সিং কৃতি এর সোশ্যাল মিডিয়ায় করা পোস্ট থেকে জানা গিয়েছে এই মেমোরিয়াল যাত্রা তিনটি শহরে অনুষ্ঠিত হবে। পাটনা, বারানসী ও কলকাতায় অনুষ্ঠিত হবে সুশান্তের স্মৃতিচারণায় এই পদযাত্রা। আজ ১৪ অক্টোবর পাটনা দিয়ে শুরু হচ্ছে এই যাত্রা। এরপর ১৫ অক্টোবর বারাণসীতে হবে এর দ্বিতীয় পর্যায় আর ১৭ অক্টোবর কলকাতায় আয়োজিত তৃতীয় পর্যায়ের মধ্য দিয়ে শেষ হবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল যাত্রা।

আজ সকাল ১০ টায় দুস্থ শিশু ও মানুষজনদের মধ্যে সুশান্ত সিং রাজপুতের নামাঙ্কিত টি-শার্ট ও মাস্ক বিতরণ করার মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হচ্ছে। এখানে মূল উদ্দেশ্য যে মানুষরা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রতিবাদে সামিল হয়েছিলেন তাদের কৃতজ্ঞতা জানানো। এরপর সুশান্তের বন্ধুরা তার স্মৃতির উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। এছাড়াও আয়োজিত হবে শান্তিপূর্ণ পদযাত্রা ও সন্ধ্যায় পাটনার গান্ধী চকে মোমবাতি নিয়ে মিছিলের মধ্য দিয়ে পাটনা পর্বের আয়োজন সমাপ্ত হবে। পরেরদিন বারানসীতে গিয়ে গঙ্গার ঘাটে সুশান্ত সিং রাজপুতের স্মৃতির উদ্দেশ্যে গঙ্গার ঘাটে হোম-যজ্ঞ ও গঙ্গা আরতির আয়োজন করেছে করা হয়েছে। জানানো হয়েছে ওইদিন সন্ধ্যাবেলায় দান-দক্ষিণার এক কর্মসূচিও আছে। এর দুদিন পর অর্থাৎ এই মেমোরিয়াল যাত্রার শেষ দিন কলকাতায় এসে সুশান্তের স্মৃতির উদ্দেশ্যে দুর্গাপূজায় শামিল হবে তার পরিবার। তারপর বাড়িতে বাড়িতে লিফলেট বিলি ও মোমবাতি মিছিলের মধ্য দিয়ে এই পর্বের কর্মসূচি সমাপ্ত হবে।

https://twitter.com/shwetasinghkirt/status/1316087717344604160?s=19

 

এই বিষয়ে ওয়াকিবহাল মহলের মতে সুশান্ত সিং রাজপুতের স্মৃতির উদ্দেশ্যে গ্রহণ করা এই সমস্ত কর্মসূচি একদিকে যেমন মানুষের মধ্যে তার স্মৃতিকে জাগিয়ে রাখতে সাহায্য করবে, তেমনি তার ন্যায় বিচার নিয়ে পরিবারের যে দাবি সেটাও মানুষের মধ্যে জাগিয়ে রাখা সম্ভবপর হতে পারে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close