রাজ্যরাজনীতি

‘বর্ণপরিচয়ের স্রষ্ঠা মাতঙ্গিনী হাজরা’, মন্তব্য অভিষেকের, ট্যুইটে কটাক্ষ শুভেন্দু’র

মহানগর বার্তা ডেস্ক : বিজেপির নবান্ন অভিযান ঘিরে এখনও সরগরম রাজ্য রাজনীতি। তারই মধ্যে জল্পনা বাড়ালো বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর টুইট ভিডিয়ো। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে কটাক্ষ করে টুইট করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে অভিষেক বলছেন, “বর্ণপরিচয়ের স্রষ্ঠা হলেন মাতঙ্গিনী হাজরা।” এবং নবান্ন অভিযান প্রসঙ্গে বলছেন, ”আমার সামনে পুলিশের ওপর এমন অত্যাচার হলে, গাড়িতে আগুন জ্বললে আমি মাথায় শ্যুট করতাম।” এই দুটি ভিডিয়ো ক্লিপ পোস্ট করেই জল্পনা আরও উস্কে দিলেন শুভেন্দু। এর সাথেই অভিষেককে কটাক্ষ করে বলেন, “বাংলার শিক্ষা ও সাংস্কৃতিক ঐতিহ্য সম্পর্কে অজ্ঞ একজনের কাছ থেকে আর কী আশা করবেন? মহান শিক্ষাবিদ ও সমাজ সংস্কারকের ক্ষণস্থায়ী প্রচেষ্টা সত্ত্বেও; ঈশ্বরচন্দ্র বন্দ্যোপাধ্যায় (বিদ্যাসাগর) কিছু মূর্খ শিক্ষিত বা সংস্কার করতে পারেনি। সত্যিই এটা দুঃখজনক।”

আরও পড়ুন : ‘আপনি সহ্য করেছেন, আমি হলে মাথায় গুলি করতাম’, আহত পুলিশ বাবুকে বললেন অভিষেক

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। হাওড়া-ময়দান, লালাবাজার থেকে শুরু করে মহাত্মা গান্ধী রোড পর্যন্ত একাধিক বিশৃঙ্খলার ছবি উঠে আসে। অভিযানের শুরুর দিকে গ্রেফতার হন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। তাঁকে এক মহিলা পুলিশকে বলতে শোনা যায়, “আমাকে ছোঁবেন না।” এই মন্তব্য ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি। বিরোধী দলনেতাকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন অভিষেক।

https://twitter.com/SuvenduWB/status/1570282184728285184?t=qnYCQ_kPvbYlv6J2MYwX2A&s=19

উল্লেখ্য, অভিষেক বলেন, “গতকালের ঘটনা দেখে আমার বিলম্বিত বোধোদয় হয়েছে। এক জন মহিলা পুলিশ কর্মী ওনাকে (শুভেন্দু) অনুরোধ করে ভ্যানে উঠতে বলেছিলেন। উনি শুনে বলেন, আমি ‘মেলস’ আপনি মহিলা। ডোন্ট টাচ মি। এখন বুঝতে পারছি, সুদীপ্ত সেন যদি পুরুষ না হয়ে মহিলা হতেন, অর্থাৎ সুদীপ্তা হতেন, তা হলে ওনার কাছ থেকে তিনি টাকা নিতেন না। বা নারদ স্টিং কাণ্ডে ম্যাথু স্যামুয়েল না গিয়ে যদি অ্যাঞ্জেলিনা স্যামুয়েল যেতেন তা হলেও উনি টাকা নিতেন না।”

আরও পড়ুন: কলকাতা পুলিশে ডেঙ্গুর থাবা! আক্রান্ত খোদ পুলিশ কমিশনার বিনীত গোয়েল

অভিষেকের পাল্টা জবাবে শুভেন্দু(Suvendu Adhikari) বলেছিলেন, “মহিলা দিয়ে আমায় ঘিরে রেখে আমার জন্য ফাঁদ পাতা হয়েছিল। আমি সেই ফাঁদে পা না দেওয়ায়, ভাইপোর রাগ হয়েছে।” এভাবেই একে অপরকে কটাক্ষ করেছেন। যদিও এখন শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) টুইট জল্পনা উস্কে দিলেও এখনও নিজের কোনো প্রতিক্রিয়া জানাননি অভিষেক।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close