fff
রাজনীতি

“Mohua Moitra তাঁর কষ্টের উপার্জন দিয়ে দামি ব্যাগ কিনেছেন” ব্যাগ বিতর্কে মহুয়ার পাশে স্বরা ভাস্কর

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস  সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra) এখন প্রায় সবসময়েই সংবাদ শিরোনামে থাকেন। এমনিতেও সংসদে সুবক্তা হিসাবে তিনি পরিচিত। বিভিন্ন বিষয়ে অনেক সময়েই তাঁর অবস্থান নিয়ে বিতর্ক তৈরি হয়নি। এমনকি সম্প্রতি লীনা মনিমেখলার ‘কালী’ ছবিটির পোস্টার নিয়ে তৈরি হওয়া বিতর্কেও, মহুয়া মৈত্র (Mohua Moitra) এর মন্তব্য সবার নজর কাড়ে। এই মন্তব্য নিয়ে জলঘোলাও হয় বিস্তর। তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে দেশজুড়ে বিভিন্ন জায়গায় বিক্ষোভে নামে বিজেপি। বিভিন্ন থানায় এফআইআর দায়ের করা হয় কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra) এর নামে। এমনকি তাঁর নিজের দল তৃণমূল কংগ্রেসও (Trinomool Congress) এই বিতর্কে তাঁর থেকে দূরত্ব তৈরি করে। তবুও নিজের অবস্থানে অনড় থাকেন মহুয়া মৈত্র (Mohua Moitra)। এবার আবার বিতর্ক শুরু হয়েছে মহুয়া মৈত্র ( Mohua Moitra) এর ব্যবহৃত একটি দামি ব্যাগ নিয়ে। সামাজিক মাধ্যমে ব্র্যান্ডেড ব্যাগ ব্যবহার করার জন্য ব্যাপক ট্রোলের মুখে পড়েছেন তিনি। যদিও তার জবাবও দিয়েছেন মহুয়া দেবী ( Mohua Moitra )। এবার তাঁর পাশে দাঁড়িয়ে ট্রোলারদের এক হাত নিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

কী নিয়ে বিতর্ক?

গত সোমবার, সংসদ (Paliament) এর চলতি অধিবেশনে, নিম্নকক্ষে আলোচনা চলাকালীন, কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস (Trinomool Congress) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) তাঁর হাত ব্যাগটি টেবিলে রাখেন। সেটির ছবিই ছড়িয়ে যায় সামাজিক মাধ্যমে। জানা যায় ব্যাগটি খুবই দামি। লুইস ভুটো (Luise Vuitton) নামে একটি বিখ্যাত ব্র্যান্ডের এই ব্যাগ। যার দাম প্রায় দেড় লক্ষ টাকা।

এই নিয়েই শুরু হয় বিতর্ক। একজন সাংসদ কীভাবে দেড় লক্ষ টাকা দামের মূল্যবান ব্র্যান্ডের ব্যাগ ব্যবহার করছেন, তাই নিয়েই সামাজিক মাধ্যমে শুরু হয় আলোচনা। সামাজিক মাধ্যমে ট্রোল করা শুরু হয় সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra)।

মহুয়ার পাশে দাঁড়ালেন স্বরা ভাস্কর (Swara Bhaskar)

মহুয়া মৈত্রকে (Mahua Moitra) নিয়ে যখন ট্রোলের বন্যা বইছে, সেই সময়ে তাঁর পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar)। এর আগের বিভিন্ন বিষয়ে বারবার সরব হয়েছেন স্বরা ভাস্কর (Swara Bhaskar)। বিভিন্ন বিষয়ে সুচিন্তিত মতামত দেওয়ার জন্যই তিনি পরিচিত। বিজেপি বিরোদী হিসাবেও স্বরা ভাস্কর (Swara Bhaskar) এর পরিচিত আছে। বিভিন্ন সামাজিক রাজনৈতিক বিষয়ে স্বরা তাঁর মতামত রেখেছেন অতীতেও।

এবার সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) এর পাশে দাঁড়িয়ে অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar) তাঁর সামাজিক মাধ্যমে ট্রোলারদের জবাব দিলেন। তিনি জানিয়েছেন মহুয়া দেবী অতীতে কর্পোরেট কোম্পানিতে কাজ করার দরুন কষ্ট করেই অর্থ উপার্জন করেন। তিনি কর্পোরেট কোম্পানিতে যথেষ্ট উচ্চপদস্থ পদেই চাকরি করতেন। কর্পোরেট কোম্পানিতে তাঁর ঊজ্জ্বল ক্যারিয়ার ছিলো। তাঁর কাছে এই লুইস ভুটো (Luise Vutton) এর ব্যাগ ব্যবহার করা আশ্চর্যজনক কিছু নয়।

স্বরা ভাস্কর (Swara Bhaskar) লিখেছেন, “তাঁর ঊজ্জ্বল কর্পোরেট ক্যারিয়ারের অতীত রয়েছে। তাঁর কষ্ট করে উপার্জিত অর্থ দিয়েই তিনি দামি ব্র্যান্ডের ব্যাগ কিনেছেন। এটাই ‘বিতর্কের বিষয়’!” স্বরা আরো লেখেন যে, একজন সোচ্চার মহিলাকে দমিয়ে দেওয়ার আরেকটা ব্যর্থ চেষ্টা করা হচ্ছে এই ট্রোলের মাধ্যমে।

কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) নিজেও তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জবাব দিয়েছেন ট্রোল কারীদের। ট্রোলের জবাব দিতে গিয়ে প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেছেন তৃণমূল কংগ্রেস (Trinomool Congress) সাংসদ।

যখন সামাজিক মাধ্যমের একজন ব্যবহারকারী মহুয়া দেবীর টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসা করেন, তার জবাব তিনি ব্যাঙ্গাত্মকভাবে দেন। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কৃষ্ণনগরের (Krishna Nagar) সাংসদ লেখেন, “মোদিজী তাঁর ১০ লাখের স্যুট নিলাম করে, তার কিছু পরিমাণ টাকা আমায় দিয়েছেন। সেটা দিয়েই আমি এই হাত ব্যাগ কিনেছি আর বাকিটা খরচ করেছি উকিলদের বকেয়া মেটাতে।”

সংসদের (Parliament) চলতি অধিবেশনে মহুয়ার বক্তব্যের দিকে নজর আছে অনেকেরই। কিছুদিন পূর্বেই ‘কালী’ বিতর্কে মহুয়া মৈত্র (Mahua Moita) এর বিরুদ্ধে কোমর বেঁধেছিলো বিজেপি। এমনকি খোদ প্রধাণমন্ত্রীও (PM Narendra Modi) সেইসময় পরোক্ষে বেশ কয়েকবার ‘কালী’ বিতর্ক নিয়ে মন্তব্য করেছিলেন। ওই সময়েই একটি অনুষ্ঠানে কালী বন্দনাও করেন প্রধাণমন্ত্রী। স্বভাবতই, এই বিতর্কের রাজনৈতিক পারদ গড়িয়েছিলো অনেকদূর। বহু জায়গায় মহুয়া দেবীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। তাঁকে গ্রেপ্তারের দাবিতে দেশজুড়ে রাস্তায় বিক্ষোভে সামিল হন বিজেপি (BJP) কর্মীরা। সেই সময়ে মহুয়া দেবীর নিজের দল তৃণমূল কংগ্রেস (Trinomool Congress) তাঁর থেকে দূরত্ব তৈরি করে। নিজের দল দূরত্ব তৈরি করলেও মহুয়ার পাশে দাঁড়ান অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar)। এখন দেখার এই ব্যাগ বিতর্ক কতোদূর গড়ায়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!