দেশ

হাথরাসের তরুণীর পরিচয় প্রকাশ করে দেওয়ার জন্য স্বরাকে নোটিশ মহিলা কমিশনের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: হাথরাস কান্ডের নির্যাতিতা তরুণীর পরিচয় প্রকাশ করে দেওয়ার ঘটনায় অভিযুক্ত হলেন অভিনেত্রী স্বরা ভাস্বর। এমনকি এর জন্য জবাব চেয়ে নোটিশও পাঠানো হল অভিনেত্রীর কাছে। জাতীয় মহিলা কমিশনের তরফ থেকে এই নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে। শুধু স্বরাই নন, জানা গেছে বিজেপি নেতা অমিত মাল্য, প্রাক্তন কংগ্রেস নেতা ও রাজ্যসভার সদস্য দিগ্বিজয় সিংহের কাছেও একই নোটিশ পাঠিয়েছে মহিলা কমিশন। সেই সঙ্গে ভবিষ্যতে যাতে এমন কাজ আর না করা হয় সে ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

 

হাথরাস কান্ডের নির্যাতিতা তরুণীর পরিচয় প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্বর। এই ঘটনার তীব্র নিন্দা করে দোষীদের শাস্তির দাবিও জানিয়েছিলেন তিনি। কিন্তু এক্ষেত্রে তাঁর উদ্দেশ্য সৎ হলেও এভাবে নির্যাতিতা তরুণীর পরিচয় প্রকাশ করার বিষয়টি সুনজরে দেখেননি অনেকেই। এছাড়া বিজেপি নেতা অমিত মাল্য এবং কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংও ওই তরুণীর পরিচয় প্রকাশ করেছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার জাতীয় মহিলা কমিশন তাঁদের ট্যুইটার হ্যান্ডেলে অভিযুক্ত তিন জনকেই উল্লেখ করে প্রশ্ন ছুঁড়ে দেন। কেন তাঁরা হাথরাসের নির্যাতিতার পরিচয় প্রকাশ করেছেন, জানতে চাওয়া হয় তাঁদের কাছে। ন্যাশনাল কমিশন ফর ওমেন বা এনসিডাব্লিউ তাঁদের ট্যুইটে জানান, তাঁদের তরফ থেকে এ বিষয়ে উক্ত তিন জন অভিযুক্তের কাছে নোটিশ পাঠানো হয়েছে। শুধু তাই নয়, নিজেদের করা ওই পোস্ট অবিলম্বে মুছে ফেলার নির্দেশও দেওয়া হয়েছে তাঁদের।তিন জনেই ট্যুইটারে বিতর্কিত পোস্টগুলি করেছিলেন বলে জানা গেছে। ভবিষ্যতে এমন কাজ যেন তাঁরা আর না করেন সে বিষয়ে তাঁদের সতর্কও করেছে মহিলা কমিশন।

 

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে উনিশ বছর বয়সী এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। ১৫ দিন পর হাথরাসের ওই তরুণীর মৃত্যুর পর থেকেই গোটা দেশ জুড়ে তোলপাড় শুরু হয়ে যায় । নির্যাতিতার মৃতদেহ রাতের অন্ধকারে পুড়িয়ে দেওয়া হয়েছে বলেও উত্তরপ্রদেশ পুলিস প্রশাসনের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। যদিও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আশ্বাস দেন, অভিযুক্তরা উপযুক্ত শাস্তি পাবে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close