দেশ

“মন্দিরে গণধর্ষণে যাদের রক্ত গরম না হয়, তাদের চুম্বনে আপত্তির অধিকার নেই”, তীব্র কটাক্ষ স্বরার

মহানগরবার্তা ওয়েবডেস্ক: নেটফ্লিক্সের ওয়েব সিরিজে আপত্তিকর দৃশ্য নিয়ে এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া। মন্দির প্রাঙ্গণে চুম্বনের দৃশ্যের তীব্র সমালোচনায় সামিল হয়েছেন নেটিজেনদের একাংশ। এমনকি উঠেছে নেটফ্লিক্স বয়কটের ডাকও। মন্দিরে চুম্বন নিয়ে তৈরি হওয়া সেই সাম্প্রতিক বিতর্কে এবার মুখ খুললেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

মীরা নায়ার পরিচালিত ওয়েব সিরিজ “আ সুইটেবল বয়”-তে একটি দৃশ্যে দেখানো হয় মন্দির চত্বরে এক হিন্দু তরুণীকে চুম্বন করছে এক মুসলিম যুবক। মন্দিরের পবিত্র ভূমিতে এহেন অশ্লীল দৃশ্য ভালো চোখে দেখেননি অনেকেই। সেই সঙ্গে ধর্মের দিক থেকে উঠেছে লাভ জিহাদকে প্রশ্রয় দেওয়ার অভিযোগও। নেট নাগরিকদের এই নেটফ্লিক্স বিরোধিতাকেই তীব্র কটাক্ষ করেছেন স্বরা ভাস্কর। কাঠুয়া গণধর্ষণ কান্ডের দৃষ্টান্ত টেনে এনে এদিন তিনি কার্যত তুলোধুনো করেছেন বিরোধীদের।

নিজের ট্যুইটার হ্যান্ডেলে এদিন তিনি লিখেছেন, “কাঠুয়ায় মন্দিরের ভিতর ৮ বছরের শিশুর গণধর্ষণের আসল ঘটনা যদি আপনাদের রক্ত গরম না করে, তাহলে মন্দিরে চুম্বনের একটা অভিনীত ঘটনায় প্রতিবাদ করার কোনো অধিকার আপনাদের নেই।”

উল্লেখ্য, ২০১৮ সালের জানুয়ারি মাসে জম্মু কাশ্মীরের কাঠুয়ায় ঘটে গিয়েছিল নারকীয় ঘটনা। ৮ বছরের এক শিশুকে অপহরণ করে মন্দিরের ভিতর টানা ৪ দিন রেখে গণধর্ষণের অভিযোগ উঠেছিল। ৪ দিন পর শিশুর মৃত্যু হয়।

সম্প্রতি নেটফ্লিক্স বিতর্কের জেরে মধ্যপ্রদেশ সরকার প্রশাসনকে নির্দেশ দিয়েছে ওয়েব সিরিজের দৃশ্য খতিয়ে দেখার। ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার মতো কিছু থাকলে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে মধ্যপ্রদেশ সরকার। এমনকি নেটফ্লিক্সের বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআরও। বিজেপি নেতা গৌরব তিওয়ারি ওই দৃশ্যের জন্য নেটফ্লিক্সকে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছেন। এই প্রেক্ষাপটেই সরব হয়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close