রাজ্যমহানগর

“বামে না ডানে?” স্বস্তিকার ফেসবুক পোস্টে হঠাৎ রাজনীতির ইঙ্গিত, তোলপাড় সোশ্যাল মিডিয়া

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের আগে নানা বিষয়কে কেন্দ্র করে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে বাংলার রাজনৈতিক পরিস্থিতি। এক দিকে যেমন গত লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। পিছিয়ে নেই বাম-কংগ্রেস জোটও। এমতাবস্থায় দলবদলের কালো মেঘ দেখা দিয়েছে শাসক দলের আকাশে। সব মিলিয়ে সরগরম ভোট পূর্ববর্তী রাজনৈতিক পশ্চিমবঙ্গ।

রাজ্যের এই নির্বাচনী উন্মাদনার মাঝে এবার খানিক ইন্ধন জুগিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন জনপ্রিয় টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। এদিন নিজের ফেসবুক পেজ থেকে একটি রসিকতা মূলক পোস্ট করেন তিনি। অভিনেত্রীর এই সরস ঠাট্টায় উৎসাহিত হয়েছেন নেটিজেনরাও।

ঠিক কী বলেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়? এদিন ফেসবুকে নিজের অফিসিয়াল পেজ থেকে একটি ছবি শেয়ার করেছেন তিনি। তাতে দেখা গেছে একপাশে বোরোলিন এবং অন্যপাশে মদের বোতল। বোরোলিন ঠোঁট ফাটলে ব্যবহার করা হয়, আর প্রেম ভাঙলে কাজে লাগে মদের বোতল, এই বার্তাই দেওয়া হয়েছে ওই ছবিতে।

স্বস্তিকা মুখোপাধ্যায় এই ছবি শেয়ার করে লিখেছেন “বামে না ডানে?” আপাতদৃষ্টিতে বাঁ দিকের বোরোলিন এবং ডান দিকের মদের বোতলের কথা বলা হচ্ছে মনে হলেও গভীর ভাবে দেখলে এই পোস্টের রাজনৈতিক ইঙ্গিতটি বুঝে নিতে খুব একটা কষ্ট হয় না।

স্বস্তিকা মুখোপাধ্যায়ের এই পোস্টের কমেন্ট বাক্স একাধিক সরস মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেট নাগরিকরা। বিশেষত ভোট পূর্ববর্তী রাজনৈতিক আবহাওয়ায় এই পোস্ট আলাদা মাত্রা পেয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই ৪০ বছর বয়সে পা দিয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের প্রবাদপ্রতিম অভিনেতা সন্তু মুখোপাধ্যায়ের কন্যা স্বস্তিকা মুখোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় অন্য অনেকের মতোই তিনিও বিশেষ সক্রিয়। প্রায়সই একাধিক বিষয়ে নিজের মন্তব্য জানিয়ে পোস্ট করতে দেখা যায় তাঁকে। একুশের মহারণের আগে বাংলায় তৈরি হওয়া সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে স্বস্তিকা মুখোপাধ্যায়ের এই পোস্ট নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close