আন্তর্জাতিক

ক্ষমা চেয়ে মৌলবাদকে প্রশ্রয় দিল শাকিব, দাবি তসলিমা নাসরিনের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয় মুখ শাকিব আল হাসানের কালীপুজোর উদ্বোধন নিয়ে এখন কার্যত তোলপাড় ওপার বাংলা। ঢাকা থেকে একদিনের জন্য কলকাতায় এসে একটি কালীপুজোর উদ্বোধন করছিলেন বাংলাদেশের বিশ্ব বিখ্যাত অলরাউন্ডার শাকিব আল হাসান। তার জেরেই মুসলিম মৌলবাদীদের কোপ পড়ে তাঁর উপর। শাকিব বিতর্কে এবার মুখ খুললেন তসলিমা নাসরিনও।

শাকিব আল হাসানের প্রতি ওপার বাংলার মৌলবাদীদের আক্রোশ এবং সর্বোপরি সে বিষয়ে ক্রিকেটারের নিজস্ব অবস্থান নিয়ে এদিন সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় এবং ‘বিতর্কিত’ লেখিকা তসলিমা নাসরিন। নিজের ফেসবুক পেজে তিনি লিখেছেন, জিহাদির হুমকি, সাকিবের ক্ষমা চাওয়া – এসবই প্রমাণ করলো দেশটাকে জিয়া, এরশাদ, খালেদা আর হাসিনা মিলে ভয়ংকর এক ‘দারুল ইসলাম’ বানিয়ে ফেলেছেন। এই দেশ জিহাদি এবং জিহাদি-সমর্থক ছাড়া আর কারও বসবাসের যোগ্য নয়।”

শুধু তাই নয়, শাকিব আল হাসানের ক্ষমা চাওয়ার ভিডিও দেখে তিনি লজ্জা পেয়েছেন বলেও ফেসবুকে জানিয়েছেন তসলিমা নাসরিন। এরপর বাংলাদেশের মুসলমান মৌলবাদীদের রোষের শিকার হয়ে ব্যক্তিগত জীবনে তাঁকে কি কি সহ্য করতে হয়েছে তাও জানান লেখিকা। এরপরই শাকিব আল হাসানের প্রতি তাঁর বক্তব্য, ক্ষমা চেয়ে আদতে শাকিব মৌলবাদীদের প্রশ্রয় দিয়েছেন।

বস্তুত, গত ১২ ননভেম্বর অর্থাৎ কালীপুজোর আগের দিন সন্ধ্যায় ঢাকা থেকে ঝটিকা সফরে কলকাতা আসেন শাকিব আল হাসান। কাঁকুড়গাছিতে এক পুজো উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন তিনি। পুজো উদ্বোধনের পর সেদিনই আবার ঢাকা ফিরে গিয়েছিলেন বিশ্ব মানের এই অলরাউন্ডার। কিন্তু ভারতে এসে কালীপুজোর উদ্বোধন মোটেই ভালো চোখে দেখেননি ওপার বাংলার মৌলবাদীরা। ফেসবুক লাইভে দা উঁচিয়ে শাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় ‘Mohsin Talukdar’ নামের এক ব্যক্তি। এরপরই অশান্ত হয়ে ওঠে ওপার বাংলার পরিস্থিতি।

পরিস্থিতি স্বাভাবিক করতে শাকিব আল হাসান নিজের ইউটিউব চ্যানেলে ক্ষমা চেয়ে নেন। তিনি জানান, যদি জনতার ভাবাবেগকে আঘাত দিয়ে থাকেন, তাহলে তার জন্য তিনি দুঃখিত। মহসিন তালুকদার নামের ওই ব্যক্তিকে অবশ্য পুলিশ আটক করেছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close