দেশ

বিপুল টাকা, অস্ত্রসহ কাশ্মীর থেকে ধৃত জইশ জঙ্গি, ফের বড় সাফল্য প্রশাসনের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: উত্তর ভারতের জম্মু কাশ্মীর সীমান্ত অঞ্চলে জঙ্গি সমস্যা যেন দিন দিন বেড়েই চলেছে। বিশেষত গত কয়েক দিনে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনাদের হামলা এবং আভ্যন্তরীণ জঙ্গি সমস্যায় ফের উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীরের পরিস্থিতি। অশান্তির সেই বাতাবরণের মাঝেই এবার জঙ্গি সমস্যায় বড়সড় সাফল্য মিলল জম্মু ও কাশ্মীর পুলিশ প্রশাসনের।

সোমবার দুপুরেই কাশ্মীরের কুপওয়ারা অঞ্চল থেকে বিপুল পরিমাণ অর্থ ও অস্ত্র সমেত আটক করা হয়েছে এক জঙ্গিকে, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রের খবরে। জানা গেছে ওই জঙ্গি জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত। কাশ্মীরের অশান্তির মাঝে এই সাফল্যকে বিশেষ গুরুত্বের সঙ্গেই দেখছে বিশেষজ্ঞ মহল।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, কুপওয়ারা এলাকা থেকে জইশ-ই-মহম্মদের সঙ্গে যুক্ত ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে একটি হ্যান্ড গ্রেনেড এবং প্রায় সাড়ে তিন লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

বস্তুত কিছু দিন আগেই জম্মু ও কাশ্মীরের নাগরোটায় বড়সড় সন্ত্রাসবাদের ছক ভেস্তে দিয়েছিল বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফ। ওই ঘটনায় জঙ্গিদের থেকে ১১ টি একে সিরিজের রাইফেল, ২৯টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছিল। সংঘর্ষে নিহত হয়েছিল চার জইশ জঙ্গি। সোমবার ফের সেই একই ধাঁচের সাফল্য মিলেছে সীমান্ত অঞ্চলে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর আগস্টে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু কাশ্মীরের যে বিশেষাধিকার বিলুপ্ত করে কেন্দ্র সরকার তার পর থেকেই অশান্তির মাত্রা যেন বেড়েছে ভূস্বর্গে। প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ক্রমাগত দাবি করে চলেছেন প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে কাশ্মীর বিষয়ে আলোচনায় বসতে। সব মিলিয়ে উত্তাপ লেগেই আছে কাশ্মীরে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close