আন্তর্জাতিক

পরম মমতায় করোনা রোগীকে বুকে জড়িয়ে ধরলেন ডাক্তার, কুর্নিশ নেটিজেনদের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: প্রায় বছর খানেক আগে চিনের উহান প্রদেশে প্রথম দেখা মিলেছিল করোনা ভাইরাসের। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্ব জুড়ে এই মারণ ভাইরাসের দাপট প্রাণ কেড়েছে বহু মানুষের। শুধু তাই নয়, মানুষের দৈনন্দিন জীবনের স্বাভাবিক ছন্দকেই এলোমেলো করে দিয়েছে করোনা ভাইরাস। কিন্তু এই কঠিন সময়ের মধ্যেও যে মানুষের মানবিকতা একেবারে মুছে যায় নি, আজও বিশ্বের আনাচেকানাচে কিছু ছোটো ছোটো ঘটনা তা প্রমাণ করে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ছবিতে আরো একবার উঠে এসেছে সেই ছবি।

ভাইরাল হওয়া ছবিটিতে দেখা গেছে এক ডাক্তার করোনা আক্রান্ত এক বৃদ্ধ রোগীকে পরম মমতায় বুকে জড়িয়ে ধরেছেন। আপাদমস্তক পিপিই কিটে ঢাকা সেই ডাক্তারের শুধু চোখ দুটোই দেখা যাচ্ছে। কিন্তু তাঁর ওই আলিঙ্গনে যেন মিশে আছে রোগমুক্ত সুস্থ জীবনের আশ্বাস, ভরসা, সান্ত্বনা। সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে এই অসাধারণ ছবিটি। চিকিৎসককে কুর্নিশ জানিয়েছে নেট দুনিয়া।

জানা গেছে, আমেরিকা যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাসপাতালে দীর্ঘদিন ধরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করে চলেছেন ড: জোসেফ ভারন। তিনি একটানা ২৫২ দিন রোগীদের সেবা করে চলেছেন বলে জানা গেছে হাসপাতাল সূত্রের খবরে। কোভিড ১৯ আইসিইউতে এক অশীতিপর বৃদ্ধকে দেখে তিনি এগিয়ে যান তাঁর দিকে। এরপর করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি ভুলে পরম মমতায় তিনি বৃদ্ধকে জড়িয়ে ধরেন। এক ফটোগ্রাফার এই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে মুহূর্তে ভাইরাল হয় এই দৃশ্য।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম কেবিল নিউজ নেটওয়ার্ককে ড: ভারন জানিয়েছেন, “একদিন আইসিইউতে ঢুকতে গিয়ে আমি ওনাকে দেখতে পাই। উনি বেড থেকে নেমে ঘরের বাইরে বেরোতে চাইছিলেন, আর কাঁদছিলেন। আমি তখন ওনার কাছে গিয়ে কান্নার কারণ জানতে চাই। উনি বলেন ‘আমি আমার বউয়ের কাছে যেতে চাই’। আমার খুব কষ্ট হচ্ছিল ওনার জন্য। তাই আমি ওনাকে জড়িয়ে ধরি।”

ডাক্তারের আলিঙ্গনে বৃদ্ধের মন অনেকটাই ভালো হয়ে যায়। ভারন জানান, “আমি এতদিন ধরে এখানে টানা কাজ করছি। নার্সেরা প্রায়ই কেঁদে ফেলেন। আমি নিজেকে শক্ত রেখেছি। কোভিডের আইসোলেশন সকলের জন্য, বিশেষত বয়স্কদের জন্য খুবই কষ্টকর।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close