দেশ

ছবি তুলে পাঠালে ৫০০ টাকা পুরস্কার, নয়া ট্রাফিক আইন আনছে কেন্দ্র

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ট্রাফিক আইন না মানলে আর শুধু জরিমানা নয়, আইন মানলে এবার মিলবে পুরস্কার। নতুন আইন আনতে চলেছে কেন্দ্র। পুরস্কারে মিলতে পারে ৫০০ টাকা। বৃহস্পতিবার কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী একটি ঘোষণায় জানান, ‘‘বেআইনি ভাবে গাড়ি রাখলে ১০০ টাকা জরিমানা করা হয়। আর সেই ভুল ‘পার্কিং’-এর তথ্য ছবিসহ ট্র্যাফিক পুলিশের হাতে তুলে দিয়ে সাহায্য করলে উক্ত ব্যক্তিকে ৫০০ টাকা পুরস্কার দেওয়া হবে।”

দেশের বিভিন্ন জনবহুল শহরে গাড়ির পার্কিংজনিত সমস্যা নতুন কিছু নয়। বেশিরভাগ জায়গায়তেই দেখা যায় যে রাস্তার চলাচলের জায়গা জুড়ে সারবব্ধ গাড়ির পার্কিং। গাড়ি ব্যবহারকারীর সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধির সাথে এই সমস্যাও বাড়ছে। এব্যাপারে পরিবহন মন্ত্রী বলেন ‘‘ভুল জায়গায় গাড়ি রাখার ব্যাপারটা খুব খারাপ জিনিস। দেশের নগরাঞ্চলে গাড়ির সংখ্যা বাড়ছে। কখনও কখনও একই পরিবারের সব সদস্যেরই একটি করে গাড়ি থাকে। কিন্তু সমস্যা দেখা যায় পার্কিং-এ।’’

পাশাপাশি পরিবহন মন্ত্রী তাঁর পূর্ব অভিজ্ঞতার কথা জানিয়ে এও বলেন, ‘‘আমি যেখানে থাকি, সেই নাগপুরের আবাসনে মাত্র ১২টি গাড়ি রাখার জায়গা রয়েছে। কিন্তু আমি নিজে কখনও রাস্তা আটকে গাড়ি রাখি না।’’ তবে কবে থেকে এই নয়া আইন লাগু হবে তা এখনও জানানো হয়নি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close