দেশ

অযোধ্যায় লতা মঙ্গেশকরের নামে হতে চলেছে রাস্তা, নির্দেশ যোগীর

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ উত্তরপ্রদেশ নির্বাচনের সময় যোগী নিজ মুখেই বলেছিলেন শহরের একটি গুরুত্বপূর্ণ রাস্তার নামকরণ হবে প্রবাদপ্রতিম স্বর্গীয় শিল্পী লতা মঙ্গেশকরের নামে। এবার সেই পরিকল্পনা বাস্তবায়ন করার পথে উত্তরপ্রদেশ সরকার। অযোধ্যার কোন রাস্তার নাম লতা মঙ্গেশকরের নামে করা হবে তা ঠিক করার জন্য দায়িত্বভার দেওয়া হয়েছে পুরনিগমকে, ১৫ দিনের মধ্যে তা স্থির করে প্রস্তাব পাঠাতে হবে সরকারকে। পুরনিগম ইতিমধ্যেই সম্ভাব্য বেশ কিছু রাস্তার তালিকাও প্রস্তুত করতে শুরু করেছেন বলে সূত্রের খবর।

উত্তরপ্রদেশে স্টেশন হোক বা রাস্তা, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জমানায় নাম বদলের ট্রেন্ড নতুন কিছু নয়। এর আগে গত বছরের ডিসেম্বরে রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ ঝাঁসি রেলস্টেশনের নাম বদলে রাখা হয় বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ রেলওয়ে স্টেশন। ইলাহাবাদের নাম বদলে করা হয় প্রয়াগরাজ। মুঘলসরাই স্টেশনের নাম বদলে রাখা হয় দীনদয়াল উপাধ্যায় রেলস্টেশন। এবার সেই তালিকায় নতুন সংযোজন হতে চলেছে লতা মঙ্গেশকরের নাম। অযোধ্যার কোন এলাকার বা কোন রাস্তার নাম লতার নামে হতে চলেছে সেটাই এখন দেখবার বিষয়।

প্রসঙ্গত, জীবিত অবস্থায় বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের সাথে সু-সম্পর্ক ছিল লতার। এছাড়াও হিন্দু মহাসভার অন্যতম নেতা সাভারকরের প্রতি লতার শ্রদ্ধা ছিল পিতৃতুল্য। লতাকে শ্রদ্ধা জানাতেও কখনও কোনো খামতি করেননি প্রধানমন্ত্রী সহ বিজেপির বহু নেতা নেত্রীরা। এবার শ্রদ্ধা জ্ঞাপনে নিজের দেওয়া কথা রাখতে চলেছেন যোগী আদিত্যনাথও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close