ভাইরাল

অনলাইন ক্লাস করার উপকরণ নেই,টিভি কিনে দিয়ে গরিব পড়ুয়াদের সাহায্য করলেন ব্যক্তি

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ রাজ্য সরকার টিএসএটি নেটওয়ার্কের মাধ্যমে সম্প্রচারিত অনলাইন ক্লাসে অংশগ্রহণের সুযোগ পায়নি সপ্তম ও অষ্টম শ্রেণীর দুই পড়ুয়া। পেডপল্লী জেলার কোদুরূপাকা গ্রামের বাসিন্দা এই দুই শিক্ষার্থীর বাড়িতে পৌঁছল এক অভাবনীয় সাহায্য, হায়দ্রাবাদের এক ব্যক্তি টিভি দিয়ে অনলাইন পড়াশোনায় সাহায্য করলেন এই দুই পড়ুয়াকে। এই সহায়তার জন্য সৌম্য, মেঘনা এবং তাদের বাবা-মা কৃতজ্ঞতা প্রদান করেন। ওই দুই পড়ুয়ার অভিভাবক জানান, এখন বাচ্চারা অনলাইন পড়াশোনার সুবিধা পাচ্ছেন।

প্রসঙ্গত, ডোনডা সৌম্য ও ডন্ডা মেঘনা নিত্তুর জেলা পরিষদ উচ্চ বিদ্যালয়ে যথাক্রমে সপ্তম ও অষ্টম শ্রেণিতে পঠন-পাঠন শুরু হয়েছে। এবং পড়াশোনায় আগ্ৰহী হওয়া সত্ত্বেও এই দুই পড়ুয়া পরিস্থিতির কারণে কোনো বন্ধুর বাড়ি গিয়েও পড়াশোনা করতে পারতনা। শিক্ষকরা এই বিষয়টি জানার পর কিছু করার কথা ভাবতে থাকেন।

এরপরই গণিতের শিক্ষক টি তিরোপাঠি রাও এবং প্রধান শিক্ষক এম লক্ষ্মনারায়ণ হায়দ্রাবাদের একজন পরোপকারী জগিনীপল্লি শ্রীনীবাস রাওয়ের সঙ্গে যোগাযোগ করেন। তৎক্ষণাৎ একটি ইতিবাচক সাড়া পাওয়া যায়। তিনি নিজেই এই দুই পড়ুয়াকে একটি টিভি অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেন এবং অবশেষে ৪ সেপ্টেম্বর তাদের হাতে টিভি তুলে দেওয়া হয়। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এটি নিঃসন্দেহে একটি অভিনব উদ্যোগ। এই সাহায্যকারী ও সাহায্যগ্ৰহনকারী উভয়েরই আগামী দিনের পথ সূদূ্র

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close