রাজনীতিদেশ

‘খুন-ধর্ষণ! জঙ্গল-রাজ চলছে উত্তরপ্রদেশে’, যোগীকে নাম না করে কটাক্ষ রাহুলের

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : অপরাধের ঘটনায় ফের সংবাদের শিরোনামে যোগীরাজ্য উত্তরপ্রদেশ। যোগী রাজ্য থেকে একের পর এক অপরাধের ঘটনার খবর প্রকাশ্যে আসছে। ক্রমশ সে রাজ্যে বেড়েই চলেছে খুন, জখম এবং ধর্ষণ। কখনো ছ’বছরের একটি শিশুকে অপহরণ করে করা হয়েছে খুন তো কখনো আবার নয় বছরের শিশু কন্যাকে ধর্ষণ করে উপড়ে ফেলা হয়েছে চোখ এবং কেটে নেওয়া হয়েছে জিভ। এদিন এর বিরুদ্ধেই সরব হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

সম্প্রতি, উত্তরপ্রদেশের একটা ঘটনা ফের ‘জঙ্গলরাজ’এর আখ্যা দিয়েছে সে রাজ্যকে। জানা গিয়েছে, আজমগড় নামক একটি স্থানে কিছু উচ্চবর্ণের সম্প্রদায়ভুক্ত মানুষ গুলি করে খুন করেছে এক দলিত পঞ্চায়েত প্রধানকে। এই ঘটনার পরেই যোগী প্রশাসনকে কটাক্ষ করে শূ মন্তব্য রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী। এই বিষয়ে এদিন সোশ্যাল মিডিয়াতে তিনি তাঁর নিজস্ব টুইট্যার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন যেখানে তিনি লেখেন, “জাতিবিদ্বেষ এবং ধর্ষণের শীর্ষে উত্তরপ্রদেশ। জঙ্গলরাজ চলছে।”

 

 

ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে আজমগড়ের বাঁশগাঁও গ্রামে শোরগোল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দলিত এবং উচ্চ বর্ণের এক চিরন্তন দ্বন্দ্ব ফের মাথাচাড়া দিয়ে উঠেছে এই গ্রামে। দলিত গ্রাম পঞ্চায়েত নেতা সত্যমেব জয়তের খুনের প্রসঙ্গ টেনে বলতে গিয়ে রাহুল গান্ধী বলেছেন, “এক ভয়ংকর ঘটনার পুনরাবৃত্তি উত্তরপ্রদেশে। উচ্চ বর্ণের কাছে নতি স্বীকার না করায় সত্যমেব জয়তে কে খুন হতে হলো তাদের কাছে। সত্যমেবর পরিবারের জন্য আমার সমবেদনা রইল।”

অন্যদিকে বেশ কয়েকদিন ধরেই মহিলা নিগ্রহের জেরেই উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস সাধারণ সম্পাদক সোনিয়া গান্ধী এবার মুখ খুললেন এই বিষয়ে। বুলন্দশহর, হাপুর, লাখিমপুর খেরি, গোরখপুরে পরপর ধর্ষণ এবং নিগ্রহের ঘটনা সামনে এলে এই বিষয়ে তিনি বলেন,” এই সরকার মহিলাদের নিরাপত্তার বিষয়ে একেবারেই ওয়াকিবহাল নয়।” এই বিষয়ে পুলিশ প্রশাসনকে কটাক্ষ করে তিনি জানিয়েছেন, “পুলিশ কোনোভাবেই মহিলাদের নিরাপত্তা দিতে পারছেনা। কোনো ঘটনা ঘটে যাওয়ার পরেও উপযুক্ত ব্যবস্থা নিতে পারছেনা পুলিশ। ওদের উচিৎ আরো সুনিশ্চিত ভাবে মহিলাদের নিরাপত্তা প্রদান করা।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close