দেশভাইরাল

বাবা মারা গেছে খবর পেয়েও ১৫ আগস্ট ডিউটিতে অনড় ছিলেন এই মহিলা পুলিশ কর্মী

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : দেশের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের উদ্দেশ্যে ডিউটিতে কর্মরত অবস্থায় বাবার মৃত্যুর খবর পেয়েও শেষ কৃত্যে পৌঁছতে পারলেন না তামিলনাড়ুর মহিলা আর্মড পুলিশ ইন্সপেক্টর এন মাহেশ্বরী। খবরটি প্রকাশ্যে আসতেই যথেষ্ট ভাইরাল হয়ে পড়ে সেটি। দেশের প্রতি তাঁর এই আনুগত্য এবং দৃঢ় সংকল্পিত কার্যকলাপে যথেষ্ট অভিভূত নেটিজেনরা। তাঁর এই ক্রিয়াকলাপকে কুর্নিশ জানিয়েছে দেশের জনসাধারণ।

প্রসঙ্গত, ১৫ই অগাস্ট ভারতের স্বাধীনতা দিবস।জাতীয় পতাকার উত্তোলন এবং প্যারেড সংক্রান্ত ডিউটিতে কর্মরত ছিলেন মাহেশ্বরী দেবী। সেই সময় হঠাৎ খবর আসে তাঁর বাবা মারা গিয়েছেন ।কিন্ত এক মুহূর্তের জন্যও বিচলিত হননি তিনি। সম্পূর্ণ ডিউটি পালন করে, কর্মসূচি সম্পন্ন হওয়ার পরেই শেষ কৃত্যের জন্য পারি দিয়েছেন তিনি। জানা গিয়েছে, স্থানীয় কালেকটর শিল্পা প্রভাকর সতীস এবং পুলিশ সুপারিন্টেডেন্ট এন.মানেভান্নানের উদ্দেশ্য ‘গার্ড অফ অনার’ কর্মসূচীতে প্যারেড সঞ্চালনার দায়িত্বে ছিলেন তিনি।

এক পুলিশ আধিকারিকের মতে, ” মাহেশ্বরী ১৪ তারিখ রাতেই জানতে পারে তাঁর বাবার মৃত্যুর খবর। কিন্ত ১৫ তারিখ সকালটা দেশের স্বার্থেই নিজেকে বিলিয়ে দিয়েছে ওঁ। এটা আমাদের কাছে গর্বের, একজন জুনিয়র কর্মরত ইন্সপেক্টর তাঁর বাবার মৃত্যুর খবর পেয়েও নিজের ডিউটি পালন করেছে। এটি একেবারেই নজিরবিহীন একটি উদাহরণ।”

জানা গিয়েছে, মাহেশ্বরী দেবীর বাবা(নারায়ণ স্বামী)র মৃত্যুকালীন সময়ে বয়স হয়েছিলো ৮৩ বছর। ডিউটির স্থান থেকে প্রায় ২০০ কি.মি দূরে দিনদিগুল জেলায় মারা গিয়েছেন তিনি। কর্মসূচী সম্পন্ন হওয়ার পরেই বাবার শেষ কৃত্যের উদ্দেশ্যে রওনা দেন ইন্সপেক্টর এন. মাহেশ্বরী।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close