মহানগর

১০০ কোটি ছাড়াল পার্থ-অর্পিতার সম্পত্তি! বাজেয়াপ্ত করল ইডি

মহানগর বার্তা ডেস্ক : শিক্ষক নিয়োগে দুর্নীতির জন্য অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অর্পিতার বিরুদ্ধে উঠে এলো এবার চাঞ্চল্যকর তথ্য। সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে জানানো হয়েছে মোট ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সোমবার ইডি অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করতেই বিরম্বনা বাড়তে থাকে। নিয়োগ দুর্নীতি মামলায় জট খুলতে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। আর এই ঘটনাও রাজনৈতিক ক্ষেত্রে অত্যন্ত ইঙ্গিতপূর্ণ।

প্রসঙ্গত উল্লেখ্য, অর্পিতা মুখোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে প্রথমে টাকার পাহাড় পাওয়া যায়। সেই দিন প্রায় ২২ কোটি টাকা পাওয়া গিয়েছিল। ওই টাকাকে ঘিরে নানান প্রশ্ন উঠতে শুরু করলে ওই দিনই পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতাকে গ্রেফতার করেছিল ইডি৷ এরপর উত্তর কলকাতার বেলঘরিয়ার এক আবাসনে হানা দিয়েছিন ইডি। সেখানে অর্পিতার একটি ফ্ল্যাট থেকে প্রায় ২৮ কোটি টাকা উদ্ধার করা হয়। ফের রাজ্যজুড়ে তুমুল আলোড়ন ছড়িয়ে পড়েছিল। শুধু টাকাই নয়, সোনা- রুপোর গয়না, সোনার বিস্কুট সহ অনেক কিছু পাওয়া যায়।

এরপর একে একে বেরোতে থাকে নামে – বেনামে সম্পত্তির কাগজপত্র। রাজ্যের বিভিন্ন জেলায় জমি, বাড়ি, বাগানবাড়ির খোঁজ পাওয়া যেতে থাকে। ইডি আধিকারিকরা তদন্তে একাধিক কোম্পানির সন্ধানও পেয়েছে। শুধু তাইই নয়, আরও প্রচুর তথ্য উঠে আসতে থাকে তাদের নামে। পার্থ ও অর্পিতা দুজনেই দাবি করেছেন, ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা তাদের নয়। এদিকে আবার তাদের দুজনের নামে নয় নয় করে ৩৫ টি ব্যাঙ্ক একাউন্ট রয়েছে। সেগুলিতে মোট ৮ কোটি টাকা রয়েছে বলে ইডি সূত্রে খবর৷ এছাড়াও এখন অবধি বিপুল পরিমাণ স্থাবর সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। সেই সম্পত্তির আনুমানিক টাকার অঙ্ক ৪৯ কোটি। ইডি সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে মোট ১০৩ কোটি টাকার সম্পত্তির হিসেব এসেছে। এইসবই এবার বাজেয়াপ্ত করা হবে।

 

 

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close