খবররাজ্য

“জমি চোর বুদ্ধ”, দেবাংশুর নেতৃত্বে সোশ্যাল মিডিয়ায় ক্যাম্পেন শুরু তৃণমূলের

মহানগর বার্তা ডেস্ক: রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর নাম করে সোশ্যাল মিডিয়ায় আক্রমণে নামল তৃণমূল কংগ্রেসের একাংশ। সামাজিক মাধ্যম জুড়ে রীতিমত ভাইরাল জমি চোর বুদ্ধ হ্যাশট্যাগ (#jomichorbudhha)! তৃণমূল কংগ্রেস মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যও এই মর্মে ফেসবুক পোস্ট করেছেন। পাশাপাশি আহ্বান জানিয়েছেন সকল নেটিজেনদের এই ক্যাম্পেনে অংশগ্রহণ করার জন্য।

ঠিক কেন ঘটল এমন? রাজনৈতিক মহলের একাংশের ব্যাখ্যা, সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের একটি বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে গিয়ে মন্তব্য করেন, ‘আমরা নই সিঙ্গুর থেকে টাটাদের তাড়িয়ে দিয়েছে সিপিআইএম।’ মমতার এই মন্তব্যের পরেই বিতর্কের ঝড় ওঠে। দিকে দিকে প্রতিবাদে সরব হন বাম নেতারা। কটাক্ষের পথ বাছে বঙ্গের বিজেপি-ও। সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়ে একাধিক মিম, ট্রোল। যদিও এই প্রসঙ্গে তৃণমূল নেতারা দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বাম সরকারের তরফে জোর করে জমি নেওয়ার বিপক্ষে সরব ছিলেন। তাঁর আন্দোলনের কারণ ছিল তাই। তিনি টাটা মোটরসের বিরুদ্ধে ছিলেন না। সিপিআইএমের অন্যায়ের প্রতিবাদ করেছিলেন।”

যদিও এই ঘটনার পরেই বিভিন্ন সময়ের পেপার কাটিং, প্রতিবেদন তুলে ধরে বিক্ষোভে নামে তৃণমূল। একের পর এক ঘটনা সামনে এনে তৎকালীন বাম সরকারের বিরুদ্ধেও সরব হয় তৃণমূল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close