দেশ

পাপোষ, অন্তর্বাসে দেবতার ছবি! এবার amazon বয়কটের ডাক নেটিজেনদের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ফের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে নেট দুনিয়ার রোষের মুখে পড়ল জনপ্রিয় বিপণনী সংস্থা। এবার বিতর্কের মুখে আমাজন। অনলাইন শপিং-এর এই জনপ্রিয় সংস্থার বিরুদ্ধেই এবার ভারতে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, বিতর্কের জেরে সোশ্যাল মিডিয়া জুড়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ‘বয়কট আমাজন’ ট্রেন্ড।

জানা গেছে, আমাজনের বিরুদ্ধে হিন্দু দেব-দেবীর ছবি সম্বলিত কিছু বিতর্কিত দ্রব্য বিক্রি করার অভিযোগ উঠেছে। সেই সমস্ত দ্রব্যের মধ্যে পাপোষ থেকে শুরু করে আছে ছেলে এবং মেয়েদের অন্তর্বাসও। আমাজনের ওয়েবসাইটে পণ্য হিসেবে এই সমস্ত জিনিস বিক্রির একাধিক স্ক্রিনশট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তাতেই ক্ষোভ উগরে দিয়েছেন হিন্দু নেটিজেনরা।

এদিন ট্যুইটারের বিভিন্ন পোস্টের দিকে চোখ রাখলেই দেখা গেছে আমাজনের বিরুদ্ধে জনগণের রোষের ছবি। ভাইরাল ওই স্ক্রিনশট গুলির ছবি পোস্ট করে কেউ লিখেছেন, “হিন্দু আবেগেরও দাম আছে। আমাজনকে বয়কট করা হোক।” আবার কেউ আমাজনের প্রতিদ্বন্দ্বী সংস্থা ফ্লিপকার্টের সঙ্গে আমাজনের তুলনা করে লিখেছেন, ফ্লিপকার্ট আমাজনের চেয়ে অনেক ভালো। আমাজন শুধু লাভ করতে চায়, হিন্দু ধর্মের বিশ্বাসের প্রতি কোনো শ্রদ্ধা নেই ওদের।” কেউ কেউ আবার আরো এক ধাপ এগিয়ে গিয়ে আমাজনের কর্ণধার এবং এই মুহূর্তে বিশ্বের ধনীতম ব্যক্তি জেফ বেজোসের মুখ বসানো পাপোষের ছবিও পোস্ট করেছেন।

ঘটনায় ক্ষোভ প্রকাশ করে মুখ খুলেছেন চন্ডিগড়ের রাজ্য বিজেপির মুখপাত্র গৌরব গোয়েলও। নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, “প্রিয় ভারতবাসী, যদি আপনাদের ধর্মীয় আবেগে আঘাত লেগে থাকে, এর বিরুদ্ধে সাইবার পুলিশ এবং স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করুন। এ বিষয়ে কোনো রকম সাহায্যের দরকার হলে আমার সাথে যোগাযোগ করুন।”

বস্তুত দিওয়ালির প্রাক্কালে ভারত জুড়ে এখন উৎসবের মরশুম। এমতাবস্থায়, কিছুদিন আগেই একটি বিজ্ঞাপনে প্রসিদ্ধ গয়না প্রস্তুতকারক প্রতিষ্ঠান তনিশকের দিওয়ালিতে বাজি না ফাটানোর বার্তাতেও গর্জে উঠেছিল সোশ্যাল মিডিয়ার কিছু হিন্দু জনগণ। এবার আমাজনের বিরুদ্ধেও সেই একই অভিযোগ তোলা হল।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close