বিনোদন

“ধর্ম পরিবর্তনে বাধ্য করেছিল ওয়াজিদ খানের পরিবার “, বিস্ফোরক দাবি প্রয়াত শিল্পীর স্ত্রীর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বিবাহের নামে ধর্মান্তর বা লাভ জিহাদের অভিযোগে বেশ কিছু দিন ধরেই আলোড়ন সৃষ্টি হয়েছে গোটা দেশ জুড়ে। লাভ জিহাদ বিরোধী বাতাবরণ ক্রমে বিস্তার করে চলেছে ডালপালা। এমতাবস্থায় নিজের বিবাহ পরবর্তী জীবন নিয়ে মুখ খুললেন প্রয়াত সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের স্ত্রী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিবাহিত জীবন নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ওয়াজিদ খানের স্ত্রী কামালরুখ খান। নিজের মৃত স্বামী এবং তাঁর পরিবার, সকলেই বিয়ের পর থেকে ইসলাম ধর্ম গ্রহণের জন্য জোর করেছেন তাঁকে, এমনটাই অভিযোগ কামালরুখ খানের। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, “ওঁর আর ওঁর বাড়ির লোকের ধর্মীয় গোঁড়ামির জন্য আমরা কখনো আদর্শ পরিবার হয়ে উঠতে পারি নি।” এখানেই শেষ নয়, কামালরুখ খান আরো লিখেছেন, “আজ ওঁর এই অকালমৃত্যুর পরেও ওঁর পরিবারের তরফ থেকে হেনস্থা জারি আছে। ”

নিজের বিবাহিত জীবন সম্পর্কে কামালরুখের আরো বক্তব্য, “আমি ইসলাম ধর্ম নিতে চাইনি, আমার সেই বাধাই আমার আর আমার স্বামীর মধ্যেকার সম্পর্ক খারাপ করেছে। এরপরই আন্তর্ধমীয় বিবাহে লাভ জিহাদ বিরোধী আইনকে সমর্থন করে তিনি বলেন, “আমার মতো যারা ভিন্ন ধর্মের বিয়েতে চাপের মুখোমুখি হয় তাদের জন্য এই আইন দরকার।”

প্রসঙ্গত উল্লেখ্য, ওয়াজিদ খান এবং তাঁর ভাই সাজিদ খান বলিউড ইন্ডাস্ট্রির প্রখ্যাত সঙ্গীত পরিচালক। চলতি বছরের ১ জুন ছোটো ভাই ওয়াজিদ খানের মৃত্যু হয়েছে।

বৈবাহিক সম্পর্ক স্থাপনের মাধ্যমে ধর্মান্তরিত করার প্রক্রিয়া সম্প্রতি লাভ জিহাদ নামে পরিচিত হয়েছে। সোশ্যাল মিডিয়া ছাড়াও রাজনৈতিক ক্ষেত্রেও এই লাভ জিহাদের বিরুদ্ধে দেখা গেছে নানা প্রতিক্রিয়া। বিভিন্ন রাজ্যে, বিশেষত বিজেপি শাসিত রাজ্য গুলিতে ইতিমধ্যেই লাভ জিহাদ বিরোধী আইন প্রণয়নের ইচ্ছা প্রকাশ করা হয়েছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close