মহানগর

কি দিন এলো! ২০১৮ সালের বিশ্বকাপ দলের দৃষ্টিহীন ক্রিকেটার আজ সবজি বিক্রেতা

মহানগর বার্তা ওয়েবডেস্ক : বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতিতে লকডাউন সাধারণ মানুষজনের জীবনে কতখানি প্রভাব ফেলেছে তাঁর সাক্ষী আমেদাবাদ। সম্প্রতি জানা গিয়েছে, ২০১৮ সালের ভারতীয় দৃষ্টিহীন ক্রিকেট দলের এক খেলোয়াড় লকডাউনের জেরে অর্থাভাবের সম্মুখীন হয়ে বর্তমানে বাজারে সব্জি বিক্রি করে জীবনযাপন করছেন। ঘটনাটি প্রকাশ্যে আসার সাথে সাথেই তাজ্জব নেটদুনিয়া।

করোনা সংক্রমণের পরিমাণ যেভাবে গোটা দেশ জুড়েই বেড়ে চলেছে তার ফলে দুর্বিষহ হয়ে উঠেছে সাধারণ জনজীবন। প্রাথমিক সূত্রে পাওয়া খবর অনুযায়ী, বছর ২৯ এর টুমডা সারজায় পাকিস্তানের বিরুদ্ধে খেলায় অত্যন্ত ভালো প্রদর্শন করেছিলেন। সেদিন ভারতের সামনে পাকিস্তান ৩০৮ রানের একটি বড় রানের লক্ষ্যস্থির করলেও একপ্রকার টুমডার জন্যই ম্যাচ জিতেছিলো ভারতের।

এক সময়কার ভারতের মুখ উজ্জ্বল করা এই প্রতিভা বর্তমানে অর্থাভাবের জেরে অন্ধকারেই প্রতিনিয়ত লড়াই করে চলেছে। এই বিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ” ক্রিকেট থেকে অবসর নিলেও যেকোনো সরকারি পক্ষ থেকে বা বেসরকারি সংস্থার উদ্যোগে ক্রিকেটারদের একটি ভাতা দেওয়া হয়। কিন্ত আমরা দৃষ্টিহীন বলে হয়তো সরকারের তরফ থেকে কোনোরকম পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তাই আমি সব্জি বিক্রি করি। কিন্ত আমরাও ভারতের হয়ে খেলেছি এবং বিশ্ব দরবারে ভারতকে প্রতিষ্ঠিত করেছি। আমাদেরও সম্মানপ্রাপ্তির যোগ্যতা রয়েছে বলে আমি মনে করি।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close