আন্তর্জাতিকহেলথ

১৫০-র বেশি দেশে ওষুধ পাঠিয়েছে ভারত, প্রধানমন্ত্রীর সাড়াকে স্বাগত জানাল হু

মহানগর বার্তা ওয়েব ডেস্ক: করোনা ভাইরাসের ভ্যাকসিন সংক্রান্ত প্রধানমন্ত্রীর আশ্বাসকে স্বাগত জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য আধিকারিক তেদ্রস আধানম ঘেব্রেয়েসুস। ভারত তার সর্বশক্তি দিয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করবে সমগ্র মানবজাতির স্বার্থে, প্রধানমন্ত্রীর এহেন আশ্বাসকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান স্বয়ং।

শনিবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার ৭৫ তম অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ভাষণে জানান, “বিশ্বের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারী দেশ হিসেবে বিশ্ব সমাজকে আমি আরো একটি আশ্বাস দিতে চাই। ভারতের ভ্যাকসিন উৎপাদনের ক্ষমতা সারা পৃথিবীকে এই সংকট থেকে মুক্তি দিতে সাহায্য করবে।” তিনি আরো বলেন, বিশ্বজোড়া এই কঠিন অতিমারীর পরিস্থিতির মধ্যেও ভারতের ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহ ১৫০ এরও বেশি দেশে ওষুধ পাঠিয়েছে। বিশ্ব জনগণের সহায়তার জন্য ভারত সর্বদাই প্রস্তুত, এমনটাই আশ্বাস প্রধানমন্ত্রীর।প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর এহেন আশ্বাস বাণীতে স্বাগত জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান সচিব তেদ্রস আধানম ঘেব্রেয়েসুস। এদিন তিনি ট্যুইট করে নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান এবং সকলে একসঙ্গে কাজ করতে পারলেই যে এই কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পাওয়া যাবে সেই আশাও শোনা যায় তাঁর মুখে। “বিশ্ব সংহতির প্রতি আপনার দৃঢ় অঙ্গীকারের জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একসঙ্গে আমাদের সর্বশক্তি দিয়ে জনগণের হিতার্থে কাজ করতে পারলেই একমাত্র আমরা এই কোভিড-১৯ অতিমারীকে পরাস্ত করতে পারবো।” ট্যুইটে বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য সচিব তেদ্রস আধানম ঘেব্রেয়েসুস।

সমগ্র বিশ্বে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় ৯ লাখ ছাড়িয়েছে। এমতাবস্থায়, ভারতের প্রধানমন্ত্রীর সর্বাত্মক সাহায্যের আশ্বাস এবং রাষ্ট্রপুঞ্জের ইতিবাচক মনোভাব নিঃসন্দেহে আশাব্যাঞ্জক।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close