দেশআন্তর্জাতিক

অবশেষে সংবাদমাধ্যমের জালে ধরা পড়ল দাউদ ইব্রাহিম! ধন্যবাদজ্ঞাপন প্রধানমন্ত্রীর ফ্যানতরফে

মহানগর বার্তা ওয়েবডেস্ক: গতকাল ২৪ শে আগষ্ট এক বিশিষ্ট সংবাদমাধ্যম প্রকাশ্যে আনে যে পাকিস্তানে ধরা পড়েছে দাউদ ইব্রাহিম। অর্থাৎ পাকিস্তানের কোন কোন অংশে মুম্বাই বিষ্ফোরণের এই প্রধান অভিযুক্ত থাকতে পারে তা এদিন ব্যাখা করা হয়। দাউদের বাসস্থানের পাশাপাশি তার পরিবারের বাসস্থান বিষয়ক তথ্যও সামনে আনে এই সংবাদমাধ্যম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে ট্যুইট করে ধন্যবাদজ্ঞাপন এই বিশেষ সংবাদমাধ্যমের নেতৃত্বকে।

গতকাল ২৪ শে আগষ্টের আগের দিন ২৩ শে আগষ্ট ইসলামাবাদের তরফে অবশেষে স্বীকারোক্তি মেলে যে পাকিস্তানেই আছে দাউদ। ভারতের এই একাধিক জঙ্গী হামলার মাথা নাকি বহু বছর মুম্বাইয়ের করাচির তাই দাবি করত দিল্লি। অবশেষে ইসলামাবাদের তরফে বহু বছর পর এক চোখে ধুলো দেওয়া তথ্য সামনে আসে। এবং ইসলামাবাদের হাতে সেইসব তথ্যও তুলে দেওয়া হয় যাকে পাকিস্তান দাউদের ঠিকানা হিসেবে কবুল করেছিল।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাস্ট্র মন্ত্রক মতে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ)-এর চাপের কারণেই দাউদের বিষয়টি স্বীকার করতে বাধ্য হয়েছে পাকিস্তান। কারণ এফএটিএফ-এর কালো তালিকাভুক্ত হলে বহু আন্তর্জাতিক অনুদান পাওয়া বন্ধ হয়ে যাবে পাকিস্তানের। দাউদের যে ঠিকানার কথা পাকিস্তান কবুল করেছে, সেই ঠিকানা অনেক দিন আগেই ইসলামাবাদের হাতে তুলে দিয়েছিল তারা। তবে সূত্র মারফত জানা যায় দীর্ঘদিন দাউদকে নিরাপত্তা দিয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close