বিনোদনঅন্যান্য

কুর্নিশ! লকডাউনে অভুক্ত শিশুদের বাঁচাতে ৪২ লিটার বুকের দুধ দান মহিলা প্রযোজকের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: করোনাকালে নানাভাবে দুঃস্থ মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলিউড। সোনু সুদ থেকে শুরু করে হিন্দি চলচ্চিত্রের খ্যাতনামা বহু তারকা এগিয়ে এসেছেন মানুষের স্বার্থে। ফের আরেকবার এই সংকটকালে অভিনব কৃতির ছাপ ফেলল বলিউড। মহামারীর কোপে যখন বিপর্যস্ত দেশ তখন ৪২ লিটার বুকের দুধ দান করলেন প্রযোজক নিধি হিরনন্দানি।

প্রযোজক নিধির এই ভাবনা নিঃসন্দেহে এক মানবিকতার নজির তৈরী করে। মহামারীর পরিস্থিতিতে মানুষ দু-মুঠো অন্নের জন্য হাহাকার করছেন সেইসময় শিশুদের খাদ্যসংস্থানের কথাও ভেবেছেন নিধি। ‘সান্ড কি আঁখ’খ্যাত এই প্রযোজক সম্প্রতি এক সাক্ষাৎকারে এবিষয়ে বলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই শিশুপুত্রের জন্ম দেন তিনি।

নিধির এরুপ ভাবনার পিছনে থাকা ঘটনাটি জানতে চাওয়া হলে তাঁর বক্তব্য, সন্তান জন্মদানের পর থেকে তার বুকের দুধ প্রচুর পরিমাণে নিঃসৃত হতো। ফলত তাঁর সন্তানের খিদে মেটার পরও অনেকটা দুধ বাড়তি থেকে যেত। প্রথম প্রথম তিনি তা ফ্রিজে সংরক্ষিত করে রাখতেন ফলে কিছুদিনেই সেই সংরক্ষণের পরিমাণ ক্রমেই বাড়তে থাকে। আর নিধি তা নষ্ট করতে চাননি তিনি অনেকের কাছেই এই বিষয়ে পরামর্শ চান। কেউ কেউ ফেসপ্যাক তৈরির পরামর্শ দিয়েছিলেন, আবার কেউ ঘর মোছার কথা বলে উড়িয়ে দেন বিষয়টি।

এরপর নিধি বুকের দুধ সম্পর্কে ইন্টারনেটে পড়াশোনা করে জানতে পারেন দুধ দান করা যেতে পারে। এরপর নিধি নিজের গাইনোকলোজিস্টের কাছে পরমর্শ নিয়ে মুম্বাইয়ের খার এলাকার সূর্য হাসপাতালের মিল্ক ব্যাংকে প্রায় ৪২ লিটার বুকের দুধ দান করেন। আর তার ঠিক পরেই শুরু হয় দেশজুড়ে লকডাউন। ফলে এই নারী প্রযোজকের বৃহৎ দান সংরক্ষিত দুধ হাসপাতালের পক্ষ থেকে বাড়ি থেকে এসে নিয়ে যাওয়া হয়।

বলিউড শুধু নয় গোটা দেশ এবং বিশ্বে এমন ঘটনা নজিরবিহীন। তাই মহিলার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বহু তারকা সহ সাধারণ মানুষ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close