fff
টেকনলজি

সম্প্রতি লঞ্চ হল সোনায় মোড়া Xiaomi Mi Band 6 স্মার্টব্যান্ড, কত দামে বাজারে মিলছে এই ডিভাইস?

মহানগর বার্তা ওয়েবডেস্ক: বর্তমানে ইলেকটনিক্স ডিভাইসের জনপ্রিয়তা সবথেকে বেশি। সেই কথা মাথায় রেখেই বাজারে এল Xiaomi Mi Band 6 Smartband। এই Smartband হবে সোনায় মোড়া। অনান্য ডিভাইসের থেকে সস্তায় না হলেও চোখে পড়ার মতো ডিজাইন নিয়ে এসছে Xiaomi Mi Band 6 Smartband। এই ব্যান্ডটি অনেক ব্যান্ডকে সৌন্দর্যের খাতিরে টেক্কা দিতে পারে। ব্যান্ডের প্রচলন বর্তমান সময়ে অনেক বেশি। কম বয়সী ছেলেমেয়ে থেকে শুরু করে বয়স্ক লোকেদের মধ্যেও এই SmartBand এর জনপ্রিয়তা বেড়েছে। পুরোনো মডেলের ঘড়িকে পিছনে ফেলে এগিয়ে আছে SmartBand এর চাহিদা অনেকটাই বেশি।

এই ব্র্যান্ডের বেশীরভাগ ডিভাইস ক্রেতাদের প্রয়োজনীয় কাজ সম্পন্ন করলেও একেবারেই বাজেট রেঞ্জে এবং মিনিমালাইজ ডিজাইনের সাথে থাকে। কিন্তু সম্প্রতি এই China ব্র্যান্ডটি কাস্টমারদের জন্য নিয়ে এল নতুন চমক(Mi band 6 NFC)। Xiaomi তৈরী করল স্বর্ণখচিত Xiaomi Mi Band 6 Samrtband। এই হীরকখচিত ব্যান্ডটির জৌলুস অনেকটাই বৃদ্ধি হয় এর অভিনব ডিজাইন।

এবার Xiaomi ব্র্যান্ডের এই অভিনব ডিজাইনের Xiaomi Mi Band 6 স্মার্টব্যান্ডের দাম এবং ফিচারগুলো (Features) জেনে নেওয়া যাক

Xiaomi Mi Band 6 Smartband Price and Features

বাজারে বিভিন্ন দামে এসেছে নতুন Xiaomi Mi Band 6 এর এই সোনায় মোড়া মডেলটি। এর মধ্যে সবচেয়ে দামী মডেলটি এখন অফার প্রাইজে পাওয়া যাচ্ছে ৩৭৫ ডলারে ভারতীয় মুদ্রায় যা ২৯,৭০০ টাকা। যার আসল দাম হল ৪৪০ ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৮৪৫ টাকা। যেখানে সাধারণ Xiaomi Mi Band 6 এর দাম ভারতে মাত্র ২৯৯৯ টাকা। Xiaomi এর এই গোল্ড ফ্রেমের স্মার্ট ব্যান্ড ইউপিন (YouPin) ওয়েবসাইটের মাধ্যমে কিনতে পাওয়া যাচ্ছে বাজারে। Youpin ওয়েবসাইটের মাধ্যমে আপনিও এই ব্যান্ড পেতে পারেন। তবে এই সোনায় মোড়া ব্যান্ডটি china-র বাইরের কোনো কাস্টমার ক্রয় করতে পারবে না।

Xiaomi Mi Band 6 SmartBand Specification

Xiaomi Mi Band 6 স্মার্টব্যান্ড -এর গোল্ড মডেলটি বাজারে এসেছে চীনা (china)  মাইনিং কোম্পানী ‘চায়না গোল্ড’ এবং চায়না একাডেমি অফ আর্টস এর সঙ্গে যৌথ উদ্যোগে। এই মডেলের ব্যান্ডটি তৈরী ডায়মন্ড এবং সোনা দিয়ে। নানা ধরনের ডিজাইন নিয়ে এসেছে  Xiaomi Mi Band 6 Gold Smart Band টি। যেমন, আট দিকওয়ালা শক্তিশালী ফ্লায়িং পিগ গোল্ড সেল সেট, ফ্লাইং টাইগার গোল্ড ডায়মন্ড বাকল এবং ফ্লাইং পিগ ড্রিম ফুট গোল্ড বাকল ইত্যাদি ডিজাইন। নতুন এই ডিজাইন ব্যান্ডটির সৌন্দর্য বৃদ্ধিতে অনেকাংশে সাহায্য করবে।

প্রসঙ্গত, সংস্থা শাওমি এবার থেকে তাদের প্রোডাক্টের বেশ কিছু মডেল থেকে আপডেটের অফার তুলে নিচ্ছে। যা গ্ৰাহকদের জন্য খুবই দুঃখের সংবাদ। এক কথায় EOS পোডাক্ট লিস্টে নতুন ডিভাইসগুলিতে আর কোনো আপডেট দেওয়া হবে না। নতুন ডিভাইসের সাথে যুক্ত করা হয়েছে এবার Redmi K20, এবং Redmi Note 7 , Xiaomi Mi band 7। এখন আর বাজারে মিলবে না  MIUI আপডেটএই ডিভাইসের মধ্যে Redmi Note-7 সিরিজ এবং Redmi K20 ডিভাইসগুলো। Redmi Note 7 সিরিজ ভারতে মার্চ 2019 সালে লঞ্চ করা হয়েছিল এবং Redmi K20 সিরিজটি জুলাই 2019 সালে ভারতে লঞ্চ হয়েছিল। এই ডিভাইসগুলি আর MIUI আপডেট পাবে না এবং কোম্পানি এই ফোনগুলির বিটা ডেভেলপমেন্ট বন্ধ করে দেবে বলে জানা গেছে।

অন্যদিকে, শাওমি (Xiaomi)  অধীনস্ত এমআই, রেডমি এবং পোকোর যে স্মার্টফোনগুলিতে অ্যান্ড্রয়েড ১২ ওএস সাপোর্ট করবে, সেগুলিই প্রথমে এমআইইউআই ১৩ কাস্টম স্কিনের আপডেট পাবে। যদিও শুরুতে কেবল বিটা ভার্সন রোলআউট করা হবে। এমআইইউআই ১৩ বিটা ভার্সনের জন্য এলিজেবল শাওমি স্মার্টফোনের তালিকা (List of Eligible Xiaomi Smartphones for MIUI 13 Beta Version)

সম্প্রতি লঞ্চ হয়েছে Mi Smart Band 7

ফিটনেস ব্যান্ড নিয়ে হাজির হয়েছে বেজিংয়ের কোম্পানিটি। স্ট্যান্ডার্ড ভার্সন ছাড়াও NFC সহ এই প্রোডাক্ট বাজারে এসেছে। Mi Band 6 – এর তুলনায় Mi Band 7 – এ রয়েছে বড় AMOLED ডিসপ্লে। নতুন মডেলে একাধিক হেলথ ফিচার দিয়েছে Xiaomi। এক নজরে Mi Band 7 – এর দাম ও ফিচারগুলো দেখে নিন।

নতুন Mi Band – এ রয়েছে AMOLED ডিসপ্লে। সঙ্গে থাকছে Always-On ফিচার। কম ব্যাটারি করে এই ডিভাইসের ডিসপ্লে সব সময় অন থাকবে। আগের ভার্সনের থেকে Mi Band 7 – এ 25 শতাংশ বেশি ভিউয়িং এরিয়া দিয়েছে কোম্পানিটি।

চীনে(China) , কোন কোন ডিভাইসের জন্য এমআইইউআই ১৩ -এর বিটা ভার্সন রোলাআউট করা হয়েছে জানতে যারা আগ্রহী, তাদের জন্য নিচে একটি তালিকা রইল _

Xiaomi Civi

MIX 4

Redmi K40 Game Enhanced Edition

Redmi Note 10 Pro

Xiaomi 11

Xiaomi 11 Pro

Xiaomi 11 Ultra

Xiaomi 11 Youth Edition

Mi Pad 5

Pad 5 Pro

Pad 5 Pro 5G

Xiaomi 10S

Redmi K40

Redmi K30S Extreme Edition

Redmi K30 Extreme Edition

Mi 10 Extreme Edition

Mi 10

Mi 10 Pro

Redmi K30

Redmi K30 5G

Redmi K30i 5G

Redmi K30 Pro

Mi 10 Youth Edition

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!