দেশরাজনীতি

“মহিলাদের অসম্মানে চরম শাস্তি হবে”, হাথরাসে ঢুকতে মিডিয়াকে বাধার মাঝেই ট্যুইট যোগীর

মহানগরবার্তা ওয়েবডেস্ক:হাথরাস কান্ডে দেশ জুড়ে উত্তাল পরিস্থিতিতেই ট্যুইটে বার্তা জানালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যের মা-বোনেদের সম্মানহানির চিন্তা মাত্র যারা করবে, তাদের এমন কঠোর শাস্তির হুশিয়ারি দিলেন তিনি। তাঁর পরিচালিত উত্তর প্রদেশ সরকার যে মা বোনেদের সম্মান রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ একথাও জানালেন তিনি।

বস্তুত, হাথরাসে দলিত তরুণী গণধর্ষণের কান্ড নিয়ে দেশ জুড়ে তৈরি হয়েছে উত্তাল পরিস্থিতি। নির্যাতিতা ওই তরুণীর পরিবারের সঙ্গে কোনো রকম রাজনৈতিক দল বা সংবাদমাধ্যমকে যোগাযোগ করতে ক্রমাগত বাধা দিয়ে চলেছে পুলিশ প্রশাসন। হাথরাসের ধারে কাছেই ঘেঁষতে দেওয়া হচ্ছে না কাউকে। সংবাদমাধ্যমের প্রতিনিধি দল তরুণীর পরিবারের সঙ্গে যোগাযোগ করতে চাইলে পুলিশ তাদের আটকায়। জনৈক বালক জানায়, “ওদেরকে ( নির্যাতিতার পরিবার) পুলিশ ঘরে আটকে রেখেছে। বলেছে, কেউ বাইরে বেরোবে না। মিডিয়া এসেছে বাইরে।” হাথরাস কান্ডে পুলিশ প্রশাসনের এই গোপনীয়তা তোলপাড় শুরু করেছে উত্তর প্রদেশ তথা সারা দেশে। কী লোকানোর চেষ্টা করা হচ্ছে সংবাদমাধ্যমের কাছ থেকে? এ নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন।

 

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে হাথরাসের ওই দলিত তরুণীর মৃত্যুর পর সেদিন রাতেই তড়িঘড়ি গোপনে মৃতদেহ সৎকার করে ফেলে পুলিশ। পরিবারের লোকজনকে সেখানে উপস্থিত থাকতে দেওয়া হয় নি বলে অভিযোগ। তারপর থেকেই বারবার সামনে এসেছে এই ঘটনায় যোগী রাজ্যের পুলিশের গোপনীয়তা। দিয়েছে রহস্যের ইঙ্গিত। তাঁর পুলিশের গোপনীয়তা ও অসঙ্গতিপূর্ণ আচরণের এই প্রেক্ষাপটে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ট্যুইট যেন বিতর্কেই বাড়িয়ে দিল আরো খানিকটা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close